ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

প্রতিশ্রুতির পরও বেতন দেয়নি তোবা গার্মেন্টস

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৫, ২৭ জুলাই ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রতিশ্রুতির পরও বেতন দেয়নি তোবা গার্মেন্টস

তোবা গার্মেন্টস

অর্থনৈতিক প্রতিবেদক : টানা দুই দিন অবরুদ্ধ থাকার পরে শ্রমিকদের বেতন ও বোনাস ঈদের আগে দিতে রাজি হয়েছিল তোবা গার্মেন্টেস কর্তৃপক্ষ। এরপরও মেলেনি বকেয়া বেতন ও বোনাস।

পোশাক করাখানাটির ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেনের শাশুড়ি ও শ্যালককে শুক্রবার বিকেল থেকে শনিবার পর্যন্ত আটকে রেখেছিল শ্রমিকরা।

এমন পরিস্থিতিতে শনিবার বিকেলে পোশাক কারখানা মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ নেতারা জরুরি বৈঠকে বসেন। বৈঠক থেকে শ্রমিকদের পাওনাসহ বোনাস পরিশোধের সিদ্ধান্ত নেওয়া হয় বলে রাইজিংবিডিকে জানান সংগঠনটির সহসভাপতি শহিদুল্লাহ আজিম। এর পরে শ্রমিকদের পাওনা পরিশোধের প্রতিশ্রুতি দেয় মালিকপক্ষ।  

রোববার রাত সাড়ে ১০টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত রাজধানীর বাড্ডার হোসেন মার্কেটে অবস্থিত তোবা গ্রুপের পোশাক কারখানার সামনে শ্রমিকরা পাওনা আদায়ের জন্য অবস্থান করছেন বলে রাইজিংবিডিকে জানান বাড্ডা থানার ওসি আব্দুল জলিল।

২০১২ সালের ২৪ নভেম্বর আশুলিয়ার নিশ্চিন্তপুরে তোবা গ্রুপের প্রতিষ্ঠান তাজরীন ফ্যাশনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ১১১ শ্রমিক নিহত হয়। আহত হয় দুই শতাধিক শ্রমিক।

এ ঘটনায় করা মামলায় জামিন নিতে গেলে গত ৯ ফেব্রুয়ারি দেলোয়ার হোসেনকে কারাগারে পাঠান আদালত। তার স্ত্রী তোবার চেয়ারম্যান মাহমুদা আক্তারকেও কারাগারে পাঠানো হয়। তবে তিনি জামিনে মুক্তি পান।

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ জুলাই ২০১৪/নিয়াজ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়