নতুন ওয়ার্ড : পৌনে ৫শ কোটি টাকা পাচ্ছে সাঈদ খোকন

প্রকাশ: ২০১৮-০২-২৬ ৭:০৬:৫০ পিএম
হাসিবুল ইসলাম | রাইজিংবিডি.কম

হাসিবুল ইসলাম মিথুন : রাজধানীর নগর সেবার মান আরো বাড়াতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বিভিন্ন অবকাঠামো ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে পৌনে ৫শ কোটি টাকা ব্যয় করবে সরকার।

ডিএসসিসির নতুন যুক্ত হওয়া নাসিরাবাদ, দক্ষিণগাঁও, ডেমরা ও মান্ডা এলাকার উন্নয়নে এ অর্থ ব্যয় হবে। বিভিন্ন সড়কে ড্রেনেজ ব্যবস্থা, রাস্তার বিদ্যুতায়ন, ফুটপাতের উন্নয়ন, কালভার্ট, ব্রিজ নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে এই অর্থ ব্যয় করতে পারবেন ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন।

আগামীকাল মঙ্গলবার এ সংক্রান্ত একটি উন্নয়ন প্রকল্প অনুমোদনের জন্য জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় উঠছে।

রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, সম্প্রতি নাসিরাবাদ, দক্ষিণগাঁও, ডেমরা ও মান্ডাসহ আটটি ইউনিয়ন ডিএসসিসিতে যু্ক্ত হয়েছে। এসব এলাকার নাগরিক সুবিধা বৃদ্ধি করতে প্রকল্পটি নেওয়া হয়েছে। প্রকল্পটির আওতায় বিভিন্ন সড়কে ড্রেনেজ ব্যবস্থা, রাস্তার বিদ্যুতায়ন, ফুটপাতের উন্নয়ন, কালভার্ট, ব্রিজ নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিচালিত হবে। এতে করে ওই এলাকার নাগরিক সুবিধা বৃদ্ধিসহ আর্থ-সামাজিক উন্নয়ন ঘটবে।

প্রকল্পটিতে মোট ব্যয় ধরা হয়েছে ৪৭৬ কোটি ২৯ লাখ টাকা, যার পুরোটাই সরকারি অর্থায়ন। অক্টোবর ২০১৭ থেকে জুন ২০২০ মেয়াদকালে প্রকল্পটি বাস্তবায়ন করবে ডিএসসিসি।



রাইজিংবিডি/ঢাকা/২৬ ফেব্রুয়ারি ২০১৮/হাসিবুল/সাইফুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বার্সার রেকর্ড রাজস্ব আয়

২০১৮-০৭-১৭ ৫:০২:১১ পিএম

যে ৮ বিষয় গুগলে খুঁজবেন না

২০১৮-০৭-১৭ ৪:৪৩:৫২ পিএম

শতাধিক প্রেক্ষাগৃহে ‘সুলতান’

২০১৮-০৭-১৭ ৪:০৩:৪৬ পিএম