বিশ্বকাপ ব্যর্থতায় ‘অনেক রাত নির্ঘুম’ কেটেছে লেভানডফস্কির

প্রকাশ: ২০১৮-০৭-১৯ ৫:১৭:০৬ পিএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

রবার্ট লভানডফস্কি

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপে তাকে ঘিরে অনেক আশা দেখেছিল পোল্যান্ড। কিন্তু রবার্ট লভানডফস্কি জ্বলে উঠতে পারেননি। পোল্যান্ডও বিদায় নিয়েছে গ্রুপপর্ব থেকেই। বায়ার্ন মিউনিখ স্ট্রাইকার বলছেন, বিশ্বকাপ ব্যর্থতার পর ‘অনেক রাত নির্ঘুম’ কেটেছে তার।

সেনেগালের বিপক্ষে ২-১ গোলের হার দিয়ে বিশ্বকাপ শুরু করেছিল পোল্যান্ড। পরের ম্যাচেও হেরে যায় কলম্বিয়ার কাছে ৩-০ গোলে। শেষ ম্যাচে জাপানকে ১-০ গোলে হারালেও গ্রুপে সবার নিচে থেকে রাশিয়া থেকে বিদায় নিতে হয় পোলিশদের।

তিন ম্যাচে একটি গোলও করতে পারেননি পোল্যান্ডের সবচেয়ে সেরা তারকা লেভানডফস্কি। বিশ্বকাপের পর সময়টা তাই দুঃস্বপ্নের মতো কেটেছে তার, ‘অনেক রাত ঘুমাইনি। আমি ভাবছিলাম ভুলটা কোথায় হয়েছে, কেন কিছুই করতে পারিনি আমরা। তবে আমার মনে হয় এখান থেকে শিক্ষা নেওয়ারও অনেক কিছু আছে।’

হতাশা থেকে বের হওয়ার উপায়ও খুঁজছেন ২৯ বছর বয়সি স্ট্রাইকার, ‘অনেক কষ্ট আছে। কিন্তু আমরা কী করতে পারি? বাঁচতে তো হবে। পরের খেলা খুব তাড়াতাড়ি। উপায় খুঁজে আমাদের ঘুরে দাঁড়াতে হবে।’

পোল্যান্ডের একটি সংবাদমাধ্যমকে দেওয়া ওই সাক্ষাৎকারে লেভানডফস্কি আরো জানান, পোল্যান্ড বাদ পড়ার পর বাকি টুর্নামেন্টে তিনি মনোযোগ দিতে পারেননি।

‘অনেক কষ্ট পেয়েছি। ব্যক্তিগতভাবে আমি হতাশ। আমি মানুষ, যন্ত্র নই। ভুল হয়ে যায়। আমার স্বপ্নের চেয়ে এই বাস্তবতা ভিন্ন। বিশ্বকাপ চলছিল। আমরা ছিলাম না। আমার হৃদয় ভেঙে গিয়েছিল’- বলেন লেভানডফস্কি। 



রাইজিংবিডি/ঢাকা/১৯ জুলাই ২০১৮/পরাগ

   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

দেশে ১ কোটি ৩ লাখ টন আলু উৎপাদন

২০১৯-০৪-২৫ ৮:৫২:১৯ পিএম