ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তারেকের উদ্দেশে তোফায়েল

তোমার বাপ কি নির্বাচিত প্রতিনিধি ছিলেন

এসকে নাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ১০ এপ্রিল ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তোমার বাপ কি নির্বাচিত প্রতিনিধি ছিলেন

ফাইল ফটো : বাণিজ্যমন্ত্রী ও প্রবীণ আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ

সংসদ প্রতিবেদক
ঢাকা, ১০ এপ্রিল : ‘তোমার বাপ কি নির্বাচিত প্রতিনিধি ছিলেন?’ তারেক রহমানকে এমন প্রশ্ন করলেন বাণিজ্যমন্ত্রী ও প্রবীণ আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ। বৃহস্পতিবার তিনি দশম জাতীয় সংসদের প্রথম অধিবেশনের শেষ কার্যদিবসে বক্তৃতা করছিলেন।

সম্প্রতি তারেক রহমান লন্ডনে একাধিক অনুষ্ঠানে জিয়াউর রহমানকে প্রথম রাষ্ট্রপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবৈধ প্রধানমন্ত্রী বলে বক্তব্য দেন। তারেক বলেন, শেখ মুজিবুর রহমান পাকিস্তানি পাসপোর্ট নিয়ে স্বাধীন বাংলাদেশে এসেছিলেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে নিয়ে এমন বক্তব্য দেওয়ায় বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে উদ্দেশ করে তোফায়েল আহমেদ বলেছেন, ‘দেশের আপামর জনতার ম্যান্ডেট নিয়ে শেখ মুজিব নির্বাচিত প্রধানমন্ত্রী ছিলেন। মোহাম্মদ আলী জিন্নাহ তাকে দেশে ফেরার সময় বিমানবন্দরে সি অফ করেছিলেন। বঙ্গবন্ধু নির্বাচিত প্রধানমন্ত্রী ছিলেন বলেই তাকে রাষ্ট্রীয় মর্যাদা দিয়েছিলেন জিন্নাহ।’

‘তোমার বাপ কি নির্বাচিত প্রতিনিধি ছিলেন’- তারেক রহমানের উদ্দেশে এমন প্রশ্ন করেন বাণিজ্যমন্ত্রী। এ সময় তিনি তারেক রহমানকে আহাম্মক, অর্বাচীন ছেলে বলেও আখ্যা দেন।

তারেক রহমানকে উদ্দেশ করে তোফায়েল আহমেদ আরো বলেন, ‘বেয়াদবির একটা সীমা থাকে। মুক্তিযুদ্ধের সময় সে (তারেক) ও তার মা ক্যান্টনমেন্টে ছিল। মুক্তিযুদ্ধ কী তা দেখেনি। মুক্তিযুদ্ধে জিয়াউর রহমানের ভূমিকা কী ছিল তা সবাই জানে।’

তিনি তারেককে একটা বাচ্চা ছেলে উল্লেখ করে বলেন, লন্ডনে বসে পাকিস্তানের সঙ্গে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে সে। এটা সুপরিকল্পিতভাবে করা হয়েছে।

তোফায়েল আহমেদ বলেন, বারবার ষড়যন্ত্র করে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করা হচ্ছে। কেউ যাতে এভাবে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে না পারে, সেজন্য ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে। ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচার করে নতুন ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও দাবি করেন বাণিজ্যমন্ত্রী।

তোফায়েল আহমেদ সাংবাদিকদের উদ্দেশে বলেন, বিদেশে পলাতক একজন আসামির বক্তব্য এভাবে সংবাদমাধ্যমে তুলে ধরা ঠিক হয়নি। কিছু নিয়ম মেনে চলা উচিত সবারই।

 

রাইজিংবিডি/এসকে নাগ/কে. শাহীন/ক.কর্মকার

 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়