ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সাদ হত্যায় সম্পূরক তদন্ত কমিটির রিপোর্ট

আরিফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১০, ১৮ মে ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাদ হত্যায় সম্পূরক তদন্ত কমিটির রিপোর্ট

সাদের খুনিদের বিচারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা

বাকৃবি প্রতিনিধি : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) মাৎস্যবিজ্ঞান অনুষদের শেষ বর্ষের ক্লাস প্রতিনিধি ও ছাত্রলীগ নেতা সাদ ইবনে মমতাজের হত্যাকাণ্ডের ঘটনায় গঠিত সম্পূরক তদন্ত কমিটি বিশ্ববিদ্যালয়ের ভিসির কাছে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে।

রোববার রাত সাড়ে ৮ টার দিকে ১৫৪ পৃষ্ঠার এ প্রতিবেদন জমা দেওয়া হয়।

এ সময় ওই কমিটির সব সদস্য, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, ছাত্র বিষয়য়ক উপদেষ্টা, প্রক্টর, ডিন কাউন্সিলের আহ্বায়কসহ প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে আন্দোলনকারীরা তদন্ত প্রতিবেদন প্রকাশ ও জড়িতদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন।

তদন্ত কমিটির প্রধান অধ্যাপক ড. এটিএম জিয়া উদ্দিন বলেন, পূর্ববর্তী তদন্ত কমিটির তদন্তসহ সার্বিক দিক নিয়ে তদন্ত করা হয়েছে। তদন্ত প্রতিবেদনে বিশ্ববিদ্যালয়ের কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে সুপারিশ করা হয়েছে।

সুপারিশের বিষয় সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘বিষয়টি গোপনীয়। এজন্য এর বেশি কিছু বলা যাচ্ছে না।’

এদিকে তদন্ত কমিটির প্রতিবেদন সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. রফিকুল হক বলেন, ‘প্রতিবেদন হাতে পেয়েছি। এখন বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী তদন্ত প্রতিবেদন নিয়ে কাজ করা হবে।’

তবে সম্পূরক তদন্ত কমিটি প্রদত্ত প্রতিবেদনে সুপারিশকৃত বিষয়গুলো কবে নাগাদ বাস্তবায়ন হতে পারে এ বিষয়ে কোন কিছু বলেননি তিনি।

প্রসঙ্গত, আশরাফুল হক হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও মাৎস্যবিজ্ঞান অনুষদের স্নাতক শেষ বর্ষের ক্লাস প্রতিনিধি সাদ ইবনে মোমতাজকে গত ৩১ মার্চ আশরাফুল হক হলের ২০৫ নাম্বার রুমে ডেকে নিয়ে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে তার সহপাঠীসহ ছাত্রলীগের নেতা-কর্মীরা। পরের দিন ১ এপ্রিল বেলা ১১ টার দিকে ট্রমা সেন্টারে তিনি মারা যান।

 

রাইজিংবিডি/১৮ মে ২০১৪/আরিফ/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়