ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

স্যামসাং গ্যালাক্সি জে২’র ফোরজি সংস্করণ

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৮, ১৯ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্যামসাং গ্যালাক্সি জে২’র ফোরজি সংস্করণ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বিশ্বের সর্ববৃহৎ মোবাইল কোম্পানি স্যামসাং এবার নিয়ে এলো গ্যালাক্সি জে২ ফোরজি। এতে থাকছে সুপার অ্যামোলেড ডিসপ্লে, আলট্রা পাওয়ার সেভিং মোড এবং ২.২ ক্যামেরা অ্যাপারচার।

জে২ ফোরজি মোবাইলটি মূলত উন্নত সংস্করণ আগের স্যামসাং জে২-এর, যেটি গত তিন বছর ধরে দেশের সর্বোচ্চ বিক্রিত স্মার্টফোন।  স্যামসাং বাংলাদেশ জানিয়েছে, ২০১৫ সালের নভেম্বর থেকে ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত স্যামসাং জে২ মোবাইলটি প্রায় ১০ লাখ ইউনিট আমদানী হয়েছে।

সম্প্রতি ফোরজি’র আগমন দেশে অফুরন্ত সম্ভাবনার দ্বার উন্মোচন করে দিয়েছে। ফোরজি ব্যবহার করে কোনো রকম বাফারিং ছাড়াই দ্রুত গতিতে ভিডিও স্ট্রিমিং উপভোগ করা যাবে। ফোরজি’র সর্বোচ্চ অভিজ্ঞতা দেয়ার জন্য ডুয়াল সিমের এই হ্যান্ডসেটে থাকছে ৪.৭ ইঞ্চি সুপার অ্যামোলেড কিউএইচডিডিসপ্লে। এই সুপার অ্যামোলেড ডিস্প্লের বৈশিষ্ট্য হচ্ছে এটি টিএফটি এলসিডি ডিসপ্লে থেকে হালকা, উজ্জ্বল, ব্যাটারি সাশ্রয়ী এবং অধিক টাচ রেসপন্সিভ। সুপার অ্যামোলেড ডিসপ্লের সুবিধায় রোদের আলোতেও উজ্জ্বল এবং স্পষ্টভাবে মোবাইল স্ক্রিন দেখা যাবে। সুপার অ্যামোলেড কিউএইচডি ডিসপ্লেতে থাকছে ১০০০০০:১ কনট্রাস্ট রেশিও এবং সাধারণ টিএফটি এলসিডি ডিসপ্লে থেকে ৪০% অধিক উজ্জ্বল কালার, যা মাল্টিমিডিয়ায় দেবে দারুন অভিজ্ঞতা। এছাড়াও থাকছে আল্ট্রা পাওয়ার সেভিং মোড ফিচার এবং কম আলোতে উজ্জ্বলছবি তোলার জন্য এফ/২.২ অ্যাপারচারসম্পন্ন ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

জে২ ফোরজি স্মার্টফোনটি পাওয়া যাবে দুটি রঙে- গোল্ড এবং ব্ল্যাক। স্মার্টফোনটির দাম নির্ধারণ করা হয়েছে আগের জে২ মূল্যেই, ৯,৯৯০  টাকা। ২০ ফেব্রুয়ারি থেকে স্যামসাংয়ের সকল ব্র্যান্ডশপ এবং অনুমোদিত স্টোরগুলোতে গ্যালাক্সির নতুন ফোরজি স্মার্টফোনটি পাওয়া যাবে।

বাংলাদেশের স্যামসাং ইলেকট্রনিক্স-এর ম্যানেজিং ডিরেক্টর স্যাংওয়ান ইউন বলেন, ‘স্যামসাং বিশ্বাস করে মানবকেন্দ্রিক উদ্ভাবনে যা সাহায্য করে একটি বিশাল তথ্যপ্রযুক্তির জাল তৈরি করতে। স্যামসাং জে২ ফোরজি’র মাধ্যমে আমরা গ্রাহকদের তথ্যপ্রযুক্তির সম্ভাবনার দিকে এগিয়ে নিয়ে যেতে চাই। গ্রাহকরা যাতে সর্বোচ্চ প্রযুক্তির অভিজ্ঞতা পেতে পারে, সেই লক্ষ্যে আমরা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি।’



রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়