বিজনেস ইনোভেশন সামিট ১০ মার্চ

প্রকাশ: ২০১৮-০৩-০৫ ৬:৩৬:১৮ পিএম
মনিরুল হক ফিরোজ | রাইজিংবিডি.কম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বাংলাদেশ ইনোভেশন ফোরামের আয়োজনে আগামী ১০ মার্চ, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সন্মেলন কেন্দ্রের হল অব ফেম এ অনুষ্ঠিত হবে ‘বিজনেস ইনোভেশন সামিট ২০১৮’। এবারের সামিটে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত থাকছে- ‘আইটি প্রফেশনালস মিট-আপ’ এবং দুপুর ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত থাকছে ‘বিজনেস কনফারেন্স’।

‘আইটি প্রফেশনালস মিট-আপ’ এ দেশের শীর্ষ আইটি প্রফেশনালস সহ এই সেক্টরের দেশের সেরা কর্পোরেট আইকনরা কথা বলবেন। সেমিনারটিতে আইওটি, ডাটা সায়েন্স, প্রোগ্রামিং, থিম ডেভলপমেন্ট, অ্যাফিলিয়েট মার্কেটিং, ডিজিটাল মার্কেটিং সহ লোকাল এবং আন্তর্জাতিক বাজারে আইটি প্রফেশনালসদের চাকরির বাজার ও চাকরিতে সফল হওয়ার বিভিন্ন দিক নিয়ে উপস্থিত বক্তারা কথা বলবেন।

‘বিজনেস কনফারেন্স’ সেমিনারে দেশের সেরা কর্পোরেট আইকন থেকে শুরু করে, প্রতিষ্ঠিত উদ্যোক্তারা কথা বলবেন ব্যবসায়িক জগতের নানান দিক নিয়ে। কিভাবে একজন ব্যক্তি নিজেকে কর্পোরেট প্রতিষ্ঠানের ক্ষেত্রে প্রস্তুত করতে পারে এবং কিভাবে একজন উদ্যোক্তা নিজের উদ্যোগকে বাস্তবিক রূপ প্রদান করতে পারেন এই নিয়ে আলোচনা করবেন বক্তারা। এছাড়াও কর্পোরেট ম্যানার, লিডারশিপ, জব রিক্রুইটমেন্ট প্রসেস এবং চাকরিতে যোগদানদের ক্ষেত্রে করণীয় বিষয়ে দেশের শীর্ষ ব্যবসায়ী এবং কর্পোরেট আইকনেরা দিক-নির্দেশনা প্রদান করবেন।

‘বাংলাদেশ ইনোভেশন ফোরাম’ এর প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, ‘গতবছর প্রথমবারের বিজনেস ইনোভেশন সামিট আয়োজনে আমরা ব্যাপক সাড়া পেয়েছি। গতবারের আয়োজনের থেকেও বড় পরিসরে এবার একটু ভিন্ন আঙ্গিকে আমরা এই আয়োজন করছি। এবারের সামিটকে ৩টি পৃথক আয়োজনের মাধ্যমে সাজানো হয়েছে। আইটি প্রফেশনালস মিট-আপ, বিজনেস কনফারেন্স এবং বিজনেস আইডিয়া চ্যালেঞ্জ। তথ্যপ্রযুক্তি ক্ষেত্র এবং ব্যবসা ও চাকরির বিভিন্ন বিষয় নিয়ে সেমিনারে বাংলাদেশের বিভিন্ন সেক্টরের আইকনেরা কথা বলবে। আশা করি এবারও আমরা খুব ভালো সাড়া পাবো।’



ইনোভেশন সামিট-২০১৮ এর অংশ হিসেবে গত ৩ মার্চ, অনুষ্ঠিত হয়েছে ‘লিডস বিজনেস প্ল্যানিং চ্যালেঞ্জ’ এর চূড়ান্ত পর্ব। এই প্রতিযোগিতায় চূড়ান্ত পর্বের জন্য মনোনীত ৩২টি দল বিচারকদের সামনে চূড়ান্ত প্রেজেন্টেশন প্রদান করেন। দুটি প্যানেলে ভাগ হয়ে প্রতিযোগীরা এই পর্বে অংশ নেন।

লিডস কর্পোরেশনের সার্বিক সহায়তায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন লিডস কর্পোরেশনের চেয়ারম্যান শেখ আব্দুল আজিজ, ম্যানেজিং ডিরেক্টর শেখ ওয়াহিদ, চিফ অপারেটিং অফিসার রানা সোহেল, সিটিও মাসুদ পারভেজ, চিফ ইনফরমেশন অফিসার পাপিয়াস হাওলাদার, জেনারেল ম্যানেজার বিইএম মানজুর-ই-খুদা সহ প্রমুখ।

সমগ্র বাংলাদেশ থেকে প্রায় ৮০০ এর অধিক আবেদনপত্রের থেকে কয়েক ধাপে নির্বাচিত ৩২টি টিম নিয়ে এই ফাইনাল পিচিং সেশন অনুষ্ঠিত হয়। বিজনেস ইনোভেশন সামিটে বিজনেস প্ল্যানিং চ্যালেঞ্জ বিজয়ীদের নগদ ১ লাখ টাকা পুরস্কার সহ আরো অন্যান্য সুবিধা প্রদান করা হবে।

বিজনেস ইনোভেশন সামিট-২০১৮ সংক্রান্ত যেকোনো তথ্য পাওয়া যাবে www.bif.org.bd ওয়েবসাইটে।



রাইজিংবিডি/ঢাকা/৫ মার্চ ২০১৮/ফিরোজ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

পুরুষের মেনোপজ : যা জানা জরুরি

২০১৮-১০-১৭ ৯:০৩:৫৩ পিএম

সুজি দিয়ে তালের বড়া

২০১৮-১০-১৭ ৮:৫১:১৮ পিএম

মনোবিদের ক্লাসে ক্রিকেটাররা…

২০১৮-১০-১৭ ৮:৩৫:৫৩ পিএম