দেশের বাজারে আসুসের নতুন কনভার্টেবল ল্যাপটপ

প্রকাশ: ২০১৮-০৩-০৫ ৭:১০:৩১ পিএম
মনিরুল হক ফিরোজ | রাইজিংবিডি.কম

বিজ্ঞান-প্রযুক্তি : তাইওয়ানের বিশ্বখ্যাত প্রযুক্তি ব্র্যান্ড আসুস বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে জেনবুক ফ্লিপ এস-ইউএক্স ৩৭০ মডেলের নতুন কনভার্টেবল ল্যাপটপ।

১০.৯ মিলিমিটার পাতলা ও মাত্র ১.১ কেজি ওজনের এই হাল্কা ল্যাপটপটির ডিসপ্লে ৩৬০ ডিগ্রিতে ঘুরিয়ে ব্যবহার করা যায়। অর্থাৎ ‘টু-ইন-ওয়ান’ সুবিধার হওয়ায় ল্যাপটপটিকে পছন্দ মতো ঘুরিয়ে ট্যাবলেট আকারে কিংবা প্রেজেন্টেশন এর উপযোগী করে ব্যবহার করা যাবে।

জেনবুক ফ্লিপ এস এর ডিসপ্লে ফুলএইচডি সমর্থিত, চার পাশের ব্যাজেল কম হওয়ায় এর স্ক্রিন আর বডি রেশিও ৮০ শতাংশ। ডিসপ্লের সুরক্ষায় ব্যবহৃত হয়েছে শক্তিশালী কর্নিং গরিলা গ্লাস।

ল্যাপটপটিতে রয়েছে ইন্টেলের ৮ম প্রজন্মের কোর আই-৭ প্রসেসর, ১৬ গিগাবাইট ডিডিআর-৪ র‍্যাম এবং ৫১২ গিগাবাইট এসএসডি। আরো আছে ব্যাকলিট কিবোর্ড, গ্লাস কভার্ড টাচ প্যাড ও ফিঙ্গার প্রিন্ট রিডার। ল্যাপটপটির ব্যাটারি ব্যাকআপ ১১.৫ ঘণ্টা পর্যন্ত।

এর ভেতরকার ৩৯ ওয়াটের শক্তিশালী ব্যাটারি ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থিত যা মাত্র ৪৯ মিনিটেই ৬০ শতাংশ পর্যন্ত চার্জ করে নিতে পারে। অপারেটিং সিস্টেম হিসেবে ল্যাপটপটিতে দেয়া আছে জেনুইন উইন্ডোজ ১০ প্রো। এতে উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সকল প্রিমিয়াম ফিচার সমর্থন করে যেমন উইন্ডোজ ইঙ্ক, যা ডিজাইনারদের জন্য বিশেষ ভাবে উপযোগী। এছাড়াও এতে উইন্ডোজ হ্যালো ব্যবহার করে বায়োমেট্রিক নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব। এছাড়াও ইন্সটেন্ট রিজিউম ব্যবহার করে দ্রুত চালু করা যাবে ল্যাপটপটি।

আসুসের নতুন এই ল্যাপটপটি স্টাইলাস সমর্থিত, যা ডিজাইন কিংবা ল্যাপটপের দৈনন্দিন বিভিন্ন কাজ করবে আরো সহজতর। এছাড়াও ল্যাপটপটির সঙ্গে পাওয়া যাবে এইচডিএমআই, ইউএসবি ৩.১, ও টাইপ-সি সহ একটি মিনি ডক। ল্যাপটপটি বহনের সুবিধার্থে সঙ্গে আরো থাকবে আকর্ষণীয় ল্যাপটপ পাউচ।

দেশের বাজারে জেনবুক ফ্লিপ এস-ইউএক্স ৩৭০ মডেলের কনভার্টেবল ল্যাপটপটি পাওয়া যাবে আকর্ষণীয় রয়েল-ব্লু রঙে। ল্যাপটপটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৫১ হাজার টাকা।




রাইজিংবিডি/ঢাকা/৫ মার্চ ২০১৮/ফিরোজ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বার্সার রেকর্ড রাজস্ব আয়

২০১৮-০৭-১৭ ৫:০২:১১ পিএম

যে ৮ বিষয় গুগলে খুঁজবেন না

২০১৮-০৭-১৭ ৪:৪৩:৫২ পিএম

শতাধিক প্রেক্ষাগৃহে ‘সুলতান’

২০১৮-০৭-১৭ ৪:০৩:৪৬ পিএম