দেশজুড়ে প্রশিক্ষণ কেন্দ্রগুলোকে ডিজিটাল করবে ইশিখন

প্রকাশ: ২০১৮-০৪-২৬ ৪:২৪:৩০ পিএম
মনিরুল হক ফিরোজ | রাইজিংবিডি.কম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দেশের স্বনামধন্য অনলাইন প্রশিক্ষণ পরিচালনাকারী প্রতিষ্ঠান ইশিখন ডটকম এবার নতুন এক অভিনব পদ্ধতি চালু করছে। সারাদেশের অফলাইন ট্রেইনিং প্রতিষ্ঠানগুলোকে এবার ডিজিটাল প্রশিক্ষণের আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছে। এতে দেশের প্রতিটি জেলার কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রগুলো থেকেও ইশিখন ডটকম (eshikhon.com) এর কোর্সগুলো অনলাইনে সরাসরি করার সুযোগ পাবে শিক্ষার্থীরা।

এর মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলে যারা ওয়েব ডিজাইন, ফ্রিল্যান্সিং এবং অন্যান্য জনপ্রিয় কোর্সগুলো শিক্ষকের অভাবে করতে পারছে না, তারা সহজেই ইশিখনের মাধ্যমে দেশের স্বনামধন্য দক্ষ ও পেশাদার শিক্ষকের আওতায় এই কোর্স করার সুযোগ পাবে।

ইশিখন ডটকমের প্রধান নিবার্হী ইব্রাহিম আকবর জানান, প্রশিক্ষণ কেন্দ্রগুলোতে ইশিখনের শিক্ষার্থীরা টেকনিক্যাল সাপোর্টসহ উক্ত প্রতিষ্ঠানে এসে কোর্সে অংশ নিতে সক্ষম হবেন। এতে পুরো শিক্ষাটা ইশিখন ডটকমের কর্পোরেট কেন্দ্র থেকে পরিচালিত হবে। আর শিক্ষার্থীরা চাইলে ঘরে বসে অনলাইনে কিংবা উক্ত কেন্দ্রে এসে ক্লাসে অংশ নিতে পারবেন। এজন্যে উক্ত কেন্দ্রগুলোতে ইন্টারনেট এবং কম্পিউটার সংযুক্ত ল্যাব থাকতে হবে।

প্রতিটি ক্লাস শিক্ষকগণ ঢাকার মুল কেন্দ্র থেকে নেবে আর শিক্ষার্থীগণ নিজ নিজ জেলার কেন্দ্রগুলোতে গিয়ে কম্পিউটারের মাধ্যমে শিখতে পারবে। পুরো ক্লাস অনলাইন/ইন্টারনেটে ভিডিও/স্ক্রিন শেয়ারিংয়ের মাধ্যমে হবে। একেবারে প্রত্যন্ত অঞ্চলের যারা ক্লাসে অংশ নিতে সক্ষম না হবে, তাদের জন্য আছে ইশিখনের লাইভ ক্লাস সমূহের টিউটোরিয়াল ডিভিডি।

২০১৪ সাল থেকে সফলতার সঙ্গে ইশিখন ডটকম অনলাইনে দেশব্যাপী কম্পিউটার, তথ্যপ্রযুক্তি ও ফ্রিল্যান্সিং কোর্সের ওপর প্রশিক্ষণ দিয়ে আসছে। বর্তমানে দেশে সর্ববৃহৎ এ প্রতিষ্ঠানে ৪০টির ওপর ভিডিও কোর্স ও অনলাইন লাইভ ক্লাস চলমান। ৪৫,০০০ এর বেশি শিক্ষার্থী এই প্রতিষ্ঠান থেকে কোর্স সম্পন্ন করেছে।



রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৮/ফিরোজ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সাকিবদের জয়ে ফেরার লড়াই

২০১৯-০১-১৮ ৯:০৭:৩৯ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-০১-১৮ ৮:১৫:১৪ এএম

বিয়ে করলেন সালমা

২০১৯-০১-১৮ ৮:১০:১৭ এএম

তৃতীয় লিঙ্গের নাদিরা এমপি হতে চান

২০১৯-০১-১৭ ১০:১৯:১১ পিএম

লোকালয়ে বাঘ, মাইকিং করে সতর্ক

২০১৯-০১-১৭ ৯:২৫:১৫ পিএম

আপেল যে কারণে ফ্রিজে রাখবেন

২০১৯-০১-১৭ ৯:১৭:৪৫ পিএম