বিশ্ব টেলিযোগাযোগ দিবসের বর্ণাঢ্য র‌্যালিতে ওয়ালটন

প্রকাশ: ২০১৮-০৫-১৬ ২:৪৮:২৬ পিএম
আবু বকর ইয়ামিন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : ‘সবার জন্য কৃত্রিম বুদ্ধিমত্তার ইতিবাচক ব্যবহারের সুযোগ সৃষ্টি’-এ স্লোগানকে ধারণ করে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও পালিত হচ্ছে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস।

দিবসটি উপলক্ষে সুসজ্জিত রোড শো করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। বর্ণাঢ্য এ রোড শোতে অংশ নেয় দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস ও হোম অ্যাপ্লায়েন্স পণ্যসামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন। এর সার্বিক তত্ত্বাবধানে ছিল ওয়ালটন মোবাইল ফোন ডিভিশনের ব্র্যান্ডিং টিম।

বুধবার বেলা ১১টায় রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে বিটিআরসি অফিস প্রাঙ্গণে রোড শোর উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। উদ্বোধনী অনুষ্ঠানে বিটিআরসি, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের কর্মকর্তা ও মোবাইল ফোন অপারেটর কোম্পানির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

র‌্যালিটি বিটিআরসি কার্যালয় প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শাহবাগ, ফার্মগেট, মহাখালী, বনানী, এয়ারপোর্ট, জসিম উদ্দিন ইউটার্ন হয়ে এয়ারপোর্ট, বনানী, তেজগাঁও, সাত রাস্তার মোড়, মগবাজার ফ্লাইওভার, কাকরাইল, মৎস ভবন হয়ে আবার বিটিআরসি প্রাঙ্গণে এসে শেষ হয়।
 


ওয়ালটনের সিনিয়র ডেপুটি ডিরেক্টর মো. মাহাবুব-উল হাসান মিল্টন বলেন, বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবসে প্রতি বছরই ওয়ালটন অংশ নেয়। এ বছরও পূর্বের ধারাবাহিকতা বজায় রেখে টেলিযোগাযোগ দিবসের বর্ণাঢ্য এ আয়োজনে অংশ নিতে পেরে আমরা গর্ববোধ করছি।

তিনি বলেন, বিটিআরসি র‌্যালিতে অংশ নেওয়া কোম্পানিদের পুরস্কৃত করে। গতবার আমরা দ্বিতীর রানার আপ হয়েছিলাম। বিটিআরসির এমন উদ্যোগ অংশগ্রহণকারীদের মাঝে উৎসাহ যোগায়।
 


প্রসঙ্গত, ১৮৬৫ সালের ১৭ মে আন্তর্জাতিক টেলিযোগাযোগ ইউনিয়নের প্রতিষ্ঠা এবং প্রথম আন্তর্জাতিক টেলিগ্রাফ সম্মেলন অনুষ্ঠানের নিদর্শন স্বরূপ ১৯৬৯ সালের ১৭ মে থেকে প্রতি বছর বিশ্ব টেলিযোগাযোগ দিবস পালিত হয়ে আসছে। পরবর্তী সময়ে ২০০৬ সালের নভেম্বরে আইটিইউ সম্মেলনে ১৭ মে বিশ্ব টেলিযোগাযোগ এবং তথ্য সংঘ দিবস পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৬ মে ২০১৮/ইয়ামিন/সাইফ

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

টিভিতে আজকের খেলা

২০১৮-০৫-২৭ ৮:৪৭:০২ এএম
রোলাঁ গারোঁয় নাদালকে থামাবে কে?

রোলাঁ গারোঁয় নাদালকে থামাবে কে?

২০১৮-০৫-২৭ ৭:৫২:৪০ এএম
জানভিকে সোনমের পরামর্শ

জানভিকে সোনমের পরামর্শ

২০১৮-০৫-২৭ ৭:৪৩:২৯ এএম