ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সহজ রাইডসের পেমেন্ট এখন বিকাশে

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৯, ১ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সহজ রাইডসের পেমেন্ট এখন বিকাশে

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : এখন থেকে সহজ রাইড ব্যবহারকারীরা বিকাশের মাধ্যমে ভাড়া পরিশোধ করতে পারবেন। এ লক্ষ্যে দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে জনপ্রিয় অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান সহজ।

বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ এবং সহজের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মালিহা কাদীর নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে আজ বিকাশের প্রধান কার্যালয়ে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর করেন। বিকাশের চিফ মার্কেটিং অফিসার মীর নওবত আলী, সহজের ডিরেক্টর মার্কেটিং কৌশিক ভট্টাচার্য সহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

সহজ রাইডে বিকাশ দিয়ে পেমেন্ট করতে ব্যবহাকারীদের তিনটি ধাপ অনুসরণ করতে হবে। আরোহী যখন সহজ রাইডের জন্য অনুরোধ পাঠাবেন তখন শুরুতেই পেমেন্ট অপশন হিসেবে বিকাশ নির্বাচন করতে হবে। রাইড শেষে সহজ অ্যাপ ইন্টারফেসে বিকাশ নম্বর দিতে হবে। শেষ ধাপে ভেরিফিকেশন কোড এবং পিন নম্বর দিয়ে পেমেন্ট সম্পন্ন করতে হবে।

বিকাশের মাধ্যমে সহজ রাইডসের ভাড়া পরিশোধে চালক এবং আরোহী উভয়ের জন্যই রয়েছে আকর্ষণীয় অফার। নগদ টাকার পাশাপাশি এখন বিকাশ দিয়ে ভাড়া পরিশোধের সুবিধা যুক্ত হওয়ার ফলে সহজের রাইড শেয়ারিং সেবার গ্রাহকদের পেমেন্ট ঝামেলাবিহীন ও স্বাচ্ছন্দ্যময় হবে।

২০১১ সালে কার্যক্রম শুরু করা বিকাশ লিমিটেড ব্যাংকিং সেবা বহির্ভূত বাংলাদেশের একটি বিশাল জনগোষ্ঠিকে নানা ধরনের মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে। বিকাশ-ব্র্যাক ব্যাংক, ইউএস ভিত্তিক মানি ইন মোশন, ওর্য়াল্ড ব্যাংক এর অর্ন্তগত প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং চীনের আলিবাবা গ্রুপের অ্যাফিলিয়েট অ্যান্ট ফিনান্সিয়াল (আলীপে)-এর যৌথ মালিকানাধীন একটি প্রতিষ্ঠান।

অনলাইন টিকেট ইন্ডাস্ট্রিতে ২০১৪ সালে যাত্রা শুরুর পরে এ বছরের শুরুতে রাইড শেয়ারিং সেবা চালু করে সহজ। রাইড শেয়ারিং সেবা ব্যবহারকারীদের মাঝে ইতিমধ্যে জনপ্রিয়তা লাভ করেছে সহজের এই সেবা।



রাইজিংবিডি/ঢাকা/১ আগস্ট ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়