ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সোনালী ব্যাংককে ই-সেবা দেবে বিজনেস অটোমেশন

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৭, ৮ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোনালী ব্যাংককে ই-সেবা দেবে বিজনেস অটোমেশন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ই-সার্ভিস এর আওতায় ব্যাংকিং কার্যক্রমের সম্প্রসারণ তথা ডিজিটালাইজড ব্যাংকিং পদ্ধতির মাধ্যমে সর্বোচ্চ গ্রাহক সন্তুষ্টি নিশ্চিত করা সহ দ্রুততম সময়ে ও নিরাপদে সামগ্রিক ব্যাংকিং কার্যক্রম গ্রাহকের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে সোনালী ব্যাংক লিমিটেড ও বিজনেস অটোমেশন লিমিটেডের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

সোনালী ব্যাংক রাষ্ট্রীয় মালিকানাধীন দেশের সর্ববৃহৎ এবং একমাত্র ট্রেজারি কার্যক্রম পরিচালনাকারী বাণিজ্যিক ব্যাংক। সামাজিক দায়বদ্ধতায় প্রতিশ্রুতিশীল এই ব্যাংকটি দেশ ও দেশের বাইরে সর্বমোট ১২১২টি শাখার বিস্তৃত নেটওয়ার্কসহ ৬৪৭টি করেসপন্ডেন্ট রিলেশনশিপ এর মাধ্যমে ব্যাংকিং সেবা কার্যক্রম পরিচালনা করে আসছে। বিজনেস অটোমেশন ই-সেবা প্রক্রিয়ায় ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে সেবা দিয়ে আসছে। ধর্ম বিষয়ক মন্ত্রাণালয়ের হজ্বের সামগ্রিক কার্যক্রম, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা), বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর),বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ইতোমধ্যে বিজনেস অটোমেশনের ওয়ান স্টপ সার্ভিস সিস্টেম ব্যবহার করে আসছে।

রাষ্ট্রীয় সেবায় আট হাজার কোটি টাকার লেনদেনের অভিজ্ঞতা রয়েছে বিজনেস অটোমেশনের ওয়ান স্টপ সার্ভিস প্লাটফর্ম সিস্টেমের।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সোনালী ব্যাংকের সিইও অ্যান্ড এমডি (অতিরিক্ত দায়িত্বে) কামরুজ্জামান চৌধুরী, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এ,কে,এম সাজেদুর রহমান খান, পরিতোষ কুমার তরুয়া, মো. এবনুজ জাহান, প্রধান কার্যালয়ের জেনারেল ম্যানেজারগণ এবং বিজনেস অটোমেশনের ব্যবস্থাপনা পরিচালক জাহিদুল হাসান, পরিচালক শোয়েব আহমেদ মাসুদ ও জাকির আহমেদ। সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন সোনালী ব্যাংকের পক্ষে চিফ ফিন্যান্সিয়াল অফিসার সুভাষ চন্দ্র দাস ও বিজনেস অটোমেশনের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক জাহিদুল হাসান।



রাইজিংবিডি/ঢাকা/৮ আগস্ট ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়