ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কোডার্সট্রাস্ট্রের অনলাইন কোর্সে ৩০ জিবি ইন্টারনেট ফ্রি

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৩, ১৯ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোডার্সট্রাস্ট্রের অনলাইন কোর্সে ৩০ জিবি ইন্টারনেট ফ্রি

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বাংলাদেশে একমাত্র আন্তর্জাতিক ফ্রিল্যান্সিং ট্রেনিং সেন্টার কোডার্সট্রাস্ট-এর যেকোনো অনলাইন কোর্সে, শিক্ষার্থীরা এখন থেকে ইন্টারনেট মডেম এবং ৩ মাসে ৩০ জিবি ইন্টারনেট ডাটা ফ্রি পাবে।

এ সুবিধা প্রদানের লক্ষে রবির কর্পোরেট হেড অফিসে কোডার্সট্রাস্ট  বাংলাদেশ এবং রবির মধ্যে একটি সমঝোতা স্মারক সম্পাদিত হয়েছে।

দেশে অনলাইন প্রশিক্ষণ এরই মধ্যে জনপ্রিয়তা অর্জন করেছে। কিন্তু অনলাইন প্রশিক্ষণ গ্রহণের ক্ষেত্রে অন্যতম অন্তরায় হল ইন্টারনেট কানেক্টিভিটি এবং দ্রুত গতির ইন্টারনেট। এই বিষয়টি বিবেচনা করেই বিশেষায়িত ইন্টারনেট প্যাকেজ এবং মডেমের মাধ্যমে এই সমস্যা দূরীকরণে একযোগে কাজ করবে কোডার্সট্রাস্ট বাংলাদেশ এবং রবি। এছাড়াও দেশব্যাপী ফ্রিল্যান্সিংকে আরো জনপ্রিয় করার লক্ষ্যে এবং সর্বস্তরে পৌঁছে দিতে কোডার্সট্রাস্ট ও রবি একসঙ্গে আরো বিভিন্ন ধরনের সেবা নিয়ে আসবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবির ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মাহতাব উদ্দিন আহমেদ এবং কোডার্সট্রাস্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মো. আতাউল গনি ওসমানী। এছাড়াও স্কাইপের মাধ্যমে আমেরিকা থেকে অংশগ্রহণ করেন কোডার্সট্রাস্ট বাংলাদেশের কে-ফাউন্ডার এবং ডিরেক্টর আজিজ আহমেদ। আরো উপস্থিত ছিলেন রবির এন্টারপ্রাইজ বিজনেস ডিভিশনের প্রেসিডেন্ট আদিল হোসেন নোবেল, ভাইস প্রেসিডেন্ট অব এন্টারপ্রাইজ বিজনেস নাজমুল হোসেন এবং কোডার্সট্রাস্ট বাংলাদেশের পক্ষ থেকে হেড অব ফিন্যান্স মিজানুর রহমান, হেড অব ডিজিটাল মার্কেটিং শেখ সালেহউদ্দিন (ড্যানিয়েল) সহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

কোডার্সট্রাস্ট বাংলাদেশ ২০১৪ সালে প্রতিষ্ঠার সূচনা থেকেই বাংলাদেশের তরুণদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে তরুণ ও যুবকদের দক্ষ ফ্রিল্যান্সার হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে। কোডার্সট্রাস্ট বনানী, মিরপুর ও ধানমন্ডিতে- ৩টি ক্যাম্পাসের মাধ্যমে শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান করছে। এছাড়াও অনলাইন লাইভ ক্লাসের মাধ্যমে বাংলাদেশের যেকোনো স্থান থেকে শিক্ষার্থীরা প্রশিক্ষণ নিতে পারে। ভিজিট: www.codesrtrustbd.com
 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ সেপ্টেম্বর ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়