ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হুয়াওয়ে ওয়াই সেভেন প্রো ২০১৯ ফোনে ডিউড্রপ ডিসপ্লে

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৭, ৩১ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হুয়াওয়ে ওয়াই সেভেন প্রো ২০১৯ ফোনে ডিউড্রপ ডিসপ্লে

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : আকর্ষণীয় সব ফিচার নিয়ে ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন ওয়াই সেভেন প্রো ২০১৯ দেশের বাজারে আনছে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। ভোলটিই সুবিধা, ডিউড্রপ ডিসপ্লে, দীর্ঘ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি, অল্প আলোতে ফ্রন্ট ফ্লাশ ও এআই ক্যামেরাসম্পন্ন স্মার্টফোনটি নিয়ে ইতোমধ্যে প্রযুক্তিপ্রেমীদের মধ্যে আলোচনা শুরু হয়েছে। মধ্যম বাজেটের এই ফোনটি দেশের বাজারে আসছে ১০ ফেব্রুয়ারি।

৬.২৬ ইঞ্চির ডিউড্রপ ডিসপ্লের এ স্মার্টফোনটিতে স্পষ্ট ও ভালো ভিডিও কোয়ালিটি পাওয়া যাবে। এর ওপরে থাকবে নচ। আভিজাত্যের সম্বন্বয়ে ওয়াই সেভেন প্রো ২০১৯ এমনভাবে ডিজাইন করা হয়েছে যা দৃষ্টি আকর্ষক ও নান্দনিক। এর মসৃণ টাচস্ক্রিন দেবে অনন্য অভিজ্ঞতা।

১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরায় তোলা যাবে কাঙ্ক্ষিত সেলফি। রাতে বা অল্প আলোতে থাকছে ফ্রন্ট ফ্লাশ। পেছনে থাকছে কৃত্রিম বুদ্ধিমত্তা সমর্থিত ১৩ মেগাপিক্সেল ও ২ পিক্সেলের দুটি ক্যামেরা। আর অ্যাপারচার থাকবে ১.৮ এফ।

ফোনটিতে থাকছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। এছাড়াও চার্জ সংরক্ষণে থাকছে এআই পাওয়ার সেভিংস টেকনোলজি। ফলে দীর্ঘসময় চালিয়েও ভালো ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে।

ফোনটিতে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রমসহ থাকছে কোয়ালকম ৪৫০ অক্টাকোর চিপসেট। এছাড়াও এতে ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ কার্ড ব্যবহার করা যাবে। অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও ও ইএমইউআই ৮.২ অপারেটিং সিস্টেম চালিত এই স্মার্টফোনটি তিনটি ভিন্ন রঙে পাওয়া যাবে।



রাইজিংবিডি/ঢাকা/৩১ জানুয়ারি ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়