দেশের বাজারে মটোরোলার জি-৭ পাওয়ার

প্রকাশ: ২০১৯-০৪-২৪ ১০:২০:৪৪ পিএম
মনিরুল হক ফিরোজ | রাইজিংবিডি.কম

বিজ্ঞান-প্রযুক্তি প্রতিবেদক : দেশের বাজারে পাওয়া যাচ্ছে বহুল প্রতীক্ষিত মটোরোলার নতুন স্মার্টফোন ‘মটো জি-৭ পাওয়ার’। ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ১৯,৯৯০ টাকা। মোটো হাব, গেজেট অ্যান্ড গিয়ার, এডিসন প্লাগ ইন, রবি শপ এবং পিকাবুসহ দেশের সর্বত্র ফোনটি পাওয়া যাবে।

নতুন এ ফোনটির বিষয়ে বাংলাদেশের মটোরোলার ন্যাশনাল ডিস্ট্রিবিউটর স্মার্ট টেকনোলজিস বাংলাদেশ লিমিটেডের পরিচালক সাকিব আরাফাত বলেন, ‘মটো জি-৭ পাওয়ার’ স্মার্টফোনে দারুন সব ফিচার রয়েছে। একবার চার্জে তিনদিনের ব্যাকআপ সুবিধা থাকায় বাংলাদেশের ভ্রমণপ্রিয় মানুষের চাহিদা পূরণ করতে পারবে ফোনটি।’

৬.২ ইঞ্চি ম্যাক্স ভিশন ডিসপ্লে সম্পন্ন নতুন এই ফোনে দুর্দান্ত পারফরম্যান্স নিশ্চিতে ব্যবহার করা হয়েছে ১.৮ গিগাহার্জ অক্টাকোর স্ন্যাপড্রাগন ৬৩২ প্রসেসর। রয়েছে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি রম, মেমোরি কার্ডের মাধ্যমে যা ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি আছে পেছন দিকে।

মটো জি-৭ পাওয়ারে ৫,০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ফলে প্রায় তিন দিন চার্জ ব্যাকআপ পাওয়া যাবে। এছাড়া ১৫ ওয়াটের টার্বো চার্জিং সুবিধার ফলে ১৫ মিনিট চার্জে ৯ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ পাওয়া যায়।

ডিভাইসটির পেছন দিকে এলইডি ফ্ল্যাশসহ ১২ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনের দিকে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। স্মার্টফোনটির রিয়ার ক্যামেরা দিয়ে ফোর-কে রেজ্যুলেশন ভিডিও করা যায়। মটোরোলার এই ফোনটি দিয়ে ছবি তুলে সেগুলো ডিএনজি ফরম্যাটে সংরক্ষণ করা সম্ভব।

ডিভাইসটির নিচের দিকে ইউএসবি-সি পোর্ট রয়েছে এবং ৩.৫ এমএম হেডফোর্ট জ্যাক রয়েছে। ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড-৯ ব্যবহার করা হয়েছে। ডিভাইসটির নেভিগেশন বার থেকে আনলক, মিডিয়া কন্ট্রোলস, স্ক্রিনশট এডিটর, থ্রি ফিঙ্গার স্ক্রিনশট, ফাস্ট ফ্ল্যাশলাইট, কুইক ক্যাপচার, পিক ডিসপ্লে, অ্যাটেনটিভ ডিসপ্লে ইত্যাদি অপশনে যাওয়া যাবে।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৯/ফিরোজ

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আবারো বা‌লিশ নি‌য়ে বিক্ষোভ

২০১৯-০৫-২১ ২:৫০:০৭ পিএম