বৃহস্পতিবার দিনব্যাপী ই-কমার্স সামিট 

প্রকাশ: ২০১৯-০৪-২৪ ১১:১২:৪২ পিএম
মনিরুল হক ফিরোজ | রাইজিংবিডি.কম

বিজ্ঞান-প্রযুক্তি প্রতিবেদক : ২৫ এপ্রিল বৃহস্পতিবার, প্রথমবারের মতো দেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে ই-কমার্স ইন্ডাস্ট্রির সবচেয়ে বড় সম্মেলন ‘ই-কমার্স সামিট বাংলাদেশ-২০১৯’। ঢাকার বনানীস্থ হোটেল গেলেসিয়ায় দুপুর ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত এই সামিট অনুষ্ঠিত হবে।

বর্তমান যুগ হচ্ছে তথ্যপ্রযুক্তির যুগ, প্রযুক্তির বিশ্বায়নের এ যুগে ইন্টারনেটের প্রভাবে পৃথিবীর সব কিছুতে লেগেছে পরিবর্তনের ছোঁয়া। তেমনই ব্যবসা বাণিজ্যেও। বাংলাদেশে দ্রুত ক্রমবর্ধমান বাণিজ্য হচ্ছে ই-কমার্স। ই-কমার্স হলো ইন্টারনেটের প্রভাবে ব্যবসা বাণিজ্যের পরিবর্তন। এবার ই-কমার্স সামিটের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘বিজনেস এবং গ্রাহকদের ডিজিটাল রূপান্তর’।

ই-কমার্স সামিট বাংলাদেশ হলো দেশের সেরা অনালাইন খুচরা বিক্রেতা, ই-কমার্স উদ্যোক্তা এবং ই-কমার্স বিশেষজ্ঞদের শীর্ষ সম্মেলন। আয়োজকরা জানান, সম্মেলনটি ই-কমার্স উদ্যোক্তাদেরকে সঠিক কাস্টমারকে আকৃষ্ট করতে এবং কাস্টমারদের সঙ্গে সম্পর্কের মান উন্নয়ন এবং সর্বশেষ বিপণন প্রযুক্তির সঙ্গে পরিচয় করিয়ে দিবে। সামিটে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন উদ্যোক্তা, ব্যবসায়ী এবং তরুণরাও রেজিস্ট্রেশনের মাধ্যমে অংশগ্রহণ করছে।

দেশব্যাপী ই-কমার্স ইন্ডাস্ট্রির তরুণ উদ্যোক্তাদের সমন্বিত করার মাধ্যমে তাদের নেটওয়ার্কিং, ফান্ডিং, বিটুবি এবং স্টার্ট আপ ইকোসিস্টেম ও অন্যান্য উদ্যোগী চাহিদা পূরণের একটি শক্তিশালী কমিউনিটি তৈরির লক্ষ্যে আয়োজন করা হচ্ছে ই-কমার্স সামিট। 

দিনব্যাপী অনুষ্ঠিত এই সম্মেলনে উপস্থিত থাকবেন রেজওয়ানুল হক জামি, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ; সাহাব উদ্দিন শিপন, কমিউনিকেশন ডিরেক্টর, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ; দস্তগীর শেইখ, ম্যানেজিং ডিরেক্টর, আই-ভেঞ্চার লিমিটেড; হুমায়ুন কবির, ফাউন্ডার অ্যান্ড সিইও, ওয়ালেটমিক্স লিমিটেড; খন্দকার আব্দুল্লাহ আল মামুন, ফাউন্ডার অ্যান্ড প্রেসিডেন্ট, সি ম্যাড হেলথ; দীনেশ কুমার ইয়াদেব, ডিরেক্টর, মান্ট্রাম স্টুডিও, ভারত; আজিম হোসাইন, হেড অব বিজনেস, অথবা ডটকম, প্রাণ-আরএফএল গ্রুপ; এস এম জাহেদুল আরেফিন, হেড অব বিসনেস ডেভেলপমেন্ট অ্যান্ড পার্টনারশীপ, ই-কমার্স এবং পেমেন্টস, গ্রামীণফোন লিমিটেড; অর্ণব মোস্তফা, কো-ফাউন্ডার, লেইসফিতা ডটকম; সাঈদ রহমান, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা, ডিজিটাল হাব সলিউশনস লিমিটেড; শাহীন মোহাম্মদ সামিউল হক, সিওও, ওয়ালেটমিক্স লিমিটেড।

সামিটে প্রজেক্ট ম্যানেজমেন্ট ইন ই-কমার্স, ডিজিটাল কন্টেন্ট ফর ই-কমার্স, বিল্ডিং সাকসেসফুল ই-কমার্স মার্কেটপ্লেস অ্যান্ড পেমেন্ট সিস্টেম, বিজনেস টু ই-বিজনেস, ই-কমার্স বিজনেস ডেভেলপমেন্ট বিষয়ে আলোচনা করা হবে। থাকছে সফল ই-কমার্স ব্যবসায়ীদের জীবনের গল্প শোনার সেশন। আরো থাকছে নারী উদ্যোক্তাদের নিয়ে প্যানেল ডিসকাশন।  

আই-ভেঞ্চার লিমিটেডের সহযোগিতায় এ সম্মেলন আয়োজন করছে ইয়াং। আগামীতেও ই-কমার্স ইন্ডাস্ট্রির উদ্যোক্তাদের নিয়ে এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে বলে নিশ্চিত করেন ইয়াংয়ের চিফ এক্সিকিউটিভ অফিসার মুসলিম উদ্দিন বাপ্পি



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৯/ফিরোজ
 

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আবারো বা‌লিশ নি‌য়ে বিক্ষোভ

২০১৯-০৫-২১ ২:৫০:০৭ পিএম