ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দেশের বাজারে শাওমির রেডমি নোট ৭ প্রো

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৭, ২৯ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেশের বাজারে শাওমির রেডমি নোট ৭ প্রো

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দেশের বাজারে বহুল প্রত্যাশিত রেডমি নোট ৭ প্রো নিয়ে আসার ঘোষণা দিয়েছে শাওমি। রেডমি নোট সিরিজের এই ফোনটির সবচেয়ে বড় সংযোজন হলো এর অত্যাধুনিক ও শক্তিশালী কার্যক্ষমতা।

এ বিষয়ে শাওমির ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট এর হেড অব ওভারসিজ এক্সপানশন সংকেত আগারওয়াল বলেন, ‘সকলের জন্য উদ্ভাবন-এই দর্শনের সমর্থনে রেডমি নোট সিরিজে রেডমি নোট ৭ প্রো একটি অনন্য সংস্করণ। নোট ৭ প্রো কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৫ ও সনির শক্তিশালী ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সমৃদ্ধ, যাতে আছে অসাধারণ অরা ডিজাইন।’

অরা ডিজাইন ব্যবহৃত হওয়ায় হ্যান্ডসেটডি প্রিমিয়াম লুকের। ফোনটি সামনে ও পেছনের দিকে কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত। ১৯.৫:৯ ২৩৪০ x ১০৮০ পিক্সেল এলটিপিএস প্যানেল সমৃদ্ধ ৬.৩ ইঞ্চি সাইজের ডট নচ ডিসপ্লে অরা ডিজাইনে যোগ করেছে নতুন মাত্রা।  

ফোনটির রিয়ার ক্যামেরা সনি আইএমএক্স ৫৮৬ সেন্সর সমৃদ্ধ এবং ৪৮ মেগাপিক্সেল পর্যন্ত ছবি তোলার সুযোগ করে দিবে। এফ/১.৭৯-এর প্রশস্ত অ্যাপারচার থাকায় প্রাণবন্ত ও নিখুঁত ছবি তোলা যাবে। এছাড়াও এর পিডিএএফ নিশ্চিত করে দ্রুত এবং যথাযথ ফোকাসিং। ক্যামেরায় লাইভ পোর্ট্রেট, লাইভ স্টুডিও পোর্ট্রেটসহ আরো নানা আকর্ষণীয় ফিচার রয়েছে। ব্যাকগ্রাউন্ডে ডিপ ব্লারিং ইফেক্টসম্পন্ন নিখুঁত পোর্ট্রেইট শট নিতে একটি ৫ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর মূল ৪৮ মেগাপিক্সেল সেন্সরের সঙ্গে একত্রিত হয়ে ডেপথ ইনফরমেশন কম্পিউট করার জন্য কাজ করে। যেকোনো অবস্থা এমনকি অল্প আলোতেও সুন্দর সব ছবি তুলতে এই ফোনে আরো রয়েছে বিশেষভাবে টিউন করা নাইট মোড।

৪৮+৫ মেগাপিক্সেলের ‍ডুয়াল ক্যামেরা ছাড়াও সেলফির জন্য ফ্রন্টে রয়েছে এআই পোর্ট্রেট মোডের ফিচারসম্পন্ন ১৩ মেগাপিক্সেল ক্যামেরা।

অক্টা কোর ২.০ গিগাহার্জ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৫ প্রসেসরের শক্তিশালী পারফরম্যান্সের এই ফোনটি রয়েছে ৪ জিবি র‌্যাম, ৬৪ জিবি ইন্টারনাল মেমোরি, ৪০০০ এমএএইচ ব্যাটারি, কোয়ালকম কুইক চার্জ ৪ সাপোর্ট।

স্পেস ব্ল্যাক, নেপচুন ব্লু এবং নেবুলা রেড–এই ৩টি আকর্ষণীয় রঙে এসেছে রেডমি নোট ৭ প্রো। আগামীকাল ৩০ মে থেকে অনুমোদিত মি স্টোর, এফিনিটি পার্টনার এবং রিটেইল চ্যানেলগুলোতে শাওমির নতুন এই ফোনটি ২১,৯৯৯ টাকায় পাওয়া যাবে।
 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ মে ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়