পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট খেলবে আয়ারল্যান্ড

প্রকাশ: ২০১৭-১০-১২ ৭:৩৩:১৬ পিএম
শামীম হোসেন পাটোয়ারি | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : জুনে আয়ারল্যান্ড ও আফগানিস্তানকে ১১ ও ১২তম দল হিসেবে টেস্ট ক্রিকেটে পূর্ণ সদস্য দলের মর্যাদা দিয়েছে আইসিসি। এই ঘোষণা পাওয়ার পর ঘরের মাঠে টেস্ট অভিষেকের জন্য পাকিস্তানের মতো শক্তিশালী দলকে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে আয়ারল্যান্ড। নিজেদের ঐতিহাসিক এ টেস্ট ম্যাচ খেলার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে ক্রিকেট আয়ারল্যান্ড।

আগামী বছরের মে মাসে ঘরের মাঠে পাকিস্তান দলকে আতিথ্য দেবে আইরিশরা ।অকল্যান্ডে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সভায় টেস্ট সিরিজ খেলতে একমতয় হয় পাকিস্তান ও আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড।

নিজেদের প্রথম টেস্ট ম্যাচ নিয়ে ক্রিকেট আয়ারল্যান্ডের সিইও ওয়ারেন ডিউট্রম জানান, ‘আমাদের প্রথম টেস্ট ম্যাচের জন্য আগামী বছর পাকিস্তানকে স্বাগত জানাতে তর সইছে না। টেস্ট খেলুড়ে দেশের ঘোষণা পাওয়ার পর ১২ মাসের মধ্যে ঘরের মাঠের দর্শকদের সামনে টেস্ট অভিষেকের জন্য অপেক্ষায় রয়েছি। এই দলের অংশ হতে পারায় আমি আনন্দিত।’

গত বছর টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ছিল পাকিস্তান। অভিজ্ঞ দুই ক্রিকেটার মিসবাহ-উল-হক ও ইউনিস খানের অবসরের পর দলটির র‌্যাঙ্কিং নিচে নামতে থাকে।  উপমহাদেশের এই পরাশক্তি দলটির বিপক্ষেই নিজেদের টেস্ট অভিষেকের জন্য অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছে আয়ারল্যান্ড।



রাইজিংবিডি/ঢাকা/১২ অক্টোবর ২০১৭/শামীম

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

রক্তই মানবদেহের শক্তির উৎস

রক্তই মানবদেহের শক্তির উৎস

২০১৮-০২-১৯ ৩:৫৫:৫৬ পিএম
অজয়ের জন্য পাগল টাবু

অজয়ের জন্য পাগল টাবু

২০১৮-০২-১৯ ৩:২৮:৫৩ পিএম
অপেক্ষা শেষ হচ্ছে বিকেলে

অপেক্ষা শেষ হচ্ছে বিকেলে

২০১৮-০২-১৯ ৩:১৯:১৯ পিএম