কোহলি আর একটি চার হাঁকালেই...

প্রকাশ: ২০১৭-১০-১৩ ১:০৩:১৯ পিএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

বিরাট কোহলি

ক্রীড়া ডেস্ক : আগের ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন। তাতেও অবশ্য রেকর্ড বুকে নাম লিখিয়েছেন বিরাট কোহলি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ইনিংস খেলে প্রথম ‘শূন্য’ রানে আউট হওয়ার রেকর্ড। এটি ছিল যে ৪৮ ইনিংসে কোহলির প্রথম ‘ডাক’।

ভারতীয় অধিনায়ক অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ তৃতীয় ম্যাচে একটি চার হাঁকালেই দারুণ এক মাইলফলক স্পর্শ করবেন। তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২০০ চার হাঁকানোর মাইলফলক।

এর আগে দুইশ চার হাঁকিয়েছেন কেবল তিলকারত্নে দিলশান ও মোহাম্মদ শাহজাদ। ২২৩ চার নিয়ে সবার ওপরে প্রাক্তন শ্রীলঙ্কা ব্যাটসম্যান দিলশান। দুই চার মারলে আফগানিস্তানের শাহজাদকে (২০০) ছাড়িয়ে দুইয়ে উঠে যাবেন কোহলি (১৯৯)। ১৯৯টি চার আছে প্রাক্তন নিউজিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামেরও।

আর ৩৮ রান করলে দিলশানকে ছাড়িয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়ে যাবেন কোহলি। ৭৯ ইনিংসে ১ হাজার ৮৮৯ রান দিলশানের। আর কোহলির ১ হাজার ৮৫২ রান ৪৮ ইনিংসে। ৭০ ইনিংসে ২ হাজার ১৪০ রান নিয়ে সবার ওপরে ম্যাককালাম।

আজ ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি রুপ নিয়েছে অঘোষিত ফাইনালে। ১-১ সমতা থাকায় এই ম্যাচের জয়ী দল জিতবে সিরিজ। হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।



রাইজিংবিডি/ঢাকা/১৩ অক্টোবর ২০১৭/পরাগ

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

৩৮৮ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার ২

৩৮৮ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার ২

২০১৮-০২-১৯ ৪:০২:৪২ পিএম
রক্তই মানবদেহের শক্তির উৎস

রক্তই মানবদেহের শক্তির উৎস

২০১৮-০২-১৯ ৩:৫৫:৫৬ পিএম
অজয়ের জন্য পাগল টাবু

অজয়ের জন্য পাগল টাবু

২০১৮-০২-১৯ ৩:২৮:৫৩ পিএম
অপেক্ষা শেষ হচ্ছে বিকেলে

অপেক্ষা শেষ হচ্ছে বিকেলে

২০১৮-০২-১৯ ৩:১৯:১৯ পিএম