সানজামুলের পাঁচ উইকেট, জয়ের অপেক্ষায় ‘এ’ দল

প্রকাশ: ২০১৭-১০-১৩ ৬:২৮:৫৫ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক: সফরকারী আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে জয় পেতে শনিবার চতুর্থ দিন ১০৫ রান করতে হবে বাংলাদেশ ‘এ’ দলকে। ১৩২ রানের টার্গেটে দ্বিতীয় ইনিংস শুরু করে শুক্রবার তৃতীয় দিন শেষে বাংলাদেশের রান ২ উইকেটে ২৭।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে আয়ারল্যান্ডের করা ২৫৫ রানের জবাবে বাংলাদেশ ৮২ রানের লিড পায়। সবকটি উইকেট হারিয়ে স্বাগতিক দল তুলে ৩৩৭ রান। পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে দুই স্পিনারের দাপটে ২১৩ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ড। ফলে ১৩২ রানের টার্গেট পায় নাজমুল হোসেন শান্তর দল।

বল হাতে বাংলাদেশ ‘এ’ দলকে দ্বিতীয় ইনিংসে নেতৃত্ব দেন স্পিনার সানজামুল ইসলাম। প্রথম ইনিংসে ১ উইকেট পাওয়া সানজামুল দ্বিতীয় ইনিংসে তুলে নেন ৫ উইকেট। দারুণ বোলিংয়ে সফরকারীদের রানের চাকা আটকে রাখেন সানজামুল। তাকে অপরপ্রান্ত থেকে সঙ্গ দেন অফ স্পিনার মেহেদী হাসান। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ৩ উইকেট নেন তরুণ এ ক্রিকেটার। অপরদুটি উইকেট নেন ইবাদত হোসেন ও জুবায়ের হোসেন লিখন। ব্যাট হাতে আইরিশদের হয়ে লড়াই করেন ওপেনার জেমস শ্যানন। ১১৮ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৯০ রান করেন শ্যানন। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন শন গেটকেট। 

সহজ টার্গেটে ব্যাটিং করতে নেমে ৮ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ ‘এ’ দল। জাকির হাসান ৪ ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত শূন্য রানে আউট হন। দুজনকেই বোল্ড করেন অ্যান্ড্রু ম্যাক ব্রায়ান। প্রথম ইনিংসে সেঞ্চুরির স্বাদ পাওয়া সাদমান ইসলাম ১৪ ও আল-আমিন জুনিয়র ৯ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন।

এর আগে ৬ উইকেটে ৩২২ রানে দিন শুরু করে বাংলাদেশ ১৫ রান যোগ করে অলআউট হয়। ৫১ রান করা কাজী নুরুল হাসান সোহান ৩ রান যোগ করে আউট হন ৫৪ রানে। সফরকারীদের হয়ে প্রথম ইনিংসে ৩টি করে উইকেট নেন অ্যান্ড্রু ম্যাক ব্রায়ান ও জর্জ ডর্করেল।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ অক্টোবর ২০১৭/ইয়াসিন/আমিনুল

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

অধিনায়ক মাশরাফির ৫০

অধিনায়ক মাশরাফির ৫০

২০১৭-১০-২২ ১:৩৯:২৭ পিএম
হাইকোর্টে মিনার চৌধুরীর জামিন

হাইকোর্টে মিনার চৌধুরীর জামিন

২০১৭-১০-২২ ১:৩৫:১২ পিএম
সব রুটে নৌযান চলাচল শুরু

সব রুটে নৌযান চলাচল শুরু

২০১৭-১০-২২ ১:৩০:২৫ পিএম
ঢাকা অ্যাটাক, আশা জাগানিয়া সিনেমা

ঢাকা অ্যাটাক, আশা জাগানিয়া সিনেমা

২০১৭-১০-২২ ১:২২:৩৪ পিএম