বাংলাদেশকে ৭ গোলে হারিয়ে সুপার ফোরে ভারত

প্রকাশ: ২০১৭-১০-১৩ ৬:৩৮:১১ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : এশিয়া কাপ হকির গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ভারতের কাছেও ৭-০ গোলে হেরেছে বাংলাদেশ। বৃহস্পতিবার নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে একই ব্যবধানে হার মানে জিমি-চয়নরা।

অবশ্য দৃশ্যপট বিপরীত। পাকিস্তানের বিপক্ষে প্রথমার্ধে  দুই গোল হজম করেছিল বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে আরো ৫ গোল। আর আজ শুক্রবার ভারতের বিপক্ষে প্রথমার্ধে ৫ গোল হজম করার পর দ্বিতীয়ার্ধে ২ গোল করে। তাতে দুই ম্যাচে ১৪ গোল হজম করে সুপার ফোরে যাওয়ার আশা ছাড়তে হল বাংলাদেশকে।

অন্যদিকে ভারত টানা দুই ম্যাচে জিতে সবার আগে সুপার ফোর নিশ্চিত করেছে। ‘এ’ গ্রুপ থেকে সুপার ফোরে যাওয়ার দৌঁড়ে এগিয়ে রয়েছে পাকিস্তান।

মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শুক্রবার প্রথম কোয়ার্টারে (১৫ মিনিট) ৩ গোল করে ভারত। দ্বিতীয় কোয়ার্টারে (১৫ মিনিট) আরো ২ গোল করে। তাতে প্রথমার্ধে ৫-০ গোলে এগিয়ে থেকে বিশ্রামে যায়। দ্বিতীয়ার্ধে তৃতীয় কোয়ার্টারে বাংলাদেশের বিপক্ষে কোনো গোল করতে পারেনি ভারত। তবে শেষ কোয়ার্টারে আরো ‍দুটি গোল করে তারা। 

শুক্রবার ভারতের হয়ে ম্যাচের ৭ মিনিটেই গোল করেন গুজরাত সিং। ১১ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন আকাশদ্বীপ সিং। বাংলাদেশের গোলরক্ষক এগিয়ে আসলে তাকে বোকা বানিয়ে বল জালে পাঠান আকাশদ্বীপ। ১৩ মিনিটে মাথায় তৃতীয় গোল হয় ভারতের। এ সময় খুব কাছ থেকে গোল করেন ললিত উপাধ্যায়। তাতে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথম কোয়ার্টার শেষ করে ভারত। দ্বিতীয় কোয়ার্টারে ২০ মিনিটের সময় অমিত রোহিদাস গোল করে ব্যবধান ৪-০ করেন।

দ্বিতীয় কোয়ার্টারের শেষ দিকে (২৮ মিনিটে) হারমানপ্রিত সিং পেনাল্টি স্ট্রোক থেকে গোলের দেখা পেলে ৫-০ গোলে এগিয় থেকেই বিরতিতে যায় ভারত। ৫ গোলের চারটিই হয় ফিল্ড গোল। একটি হয় পেনাল্টি স্ট্রোক থেকে। বিরতির পর তৃতীয় কোয়ার্টারে কোনো গোল করতে পারেনি ভারত। তবে চতুর্থ কোয়ার্টারে আরো দুটি গোলের দেখা পায় তারা। ৪৬ মিনিটে রামানদ্বীপ সিং পেনাল্টি কর্নার থেকে গোল আদায় করে নেন। তাতে ৬-০ ব্যবধানে এগিয়ে যায় ভারত। এরপর ৫১ মিনিটে হারমানপ্রিত সিং পেনাল্টি কর্নার থেকে গোল করে নিজের জোড়া গোল পূর্ণ করেন। তাতে ভারত এগিয়ে যায় ৭-০ ব্যবধানে। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে তারা।

প্রথম ম্যাচে ভারত ৫-০ গোলে হারিয়েছে জাপানকে। আর আজ ৭-০ ব্যবধানে হারাল বাংলাদেশকে। রোববার গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। আর বাংলাদেশ তাদের শেষ ম্যাচে লড়বে জাপানের বিপক্ষে। 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ অক্টোবর ২০১৭/আমিনুল

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ফাইনালে গেইলকে পাচ্ছে রংপুর

ফাইনালে গেইলকে পাচ্ছে রংপুর

২০১৭-১২-১১ ১০:৫২:৩৫ পিএম
মন্ত্রী আসছেন, তাই সড়কে জোড়াতালি

মন্ত্রী আসছেন, তাই সড়কে জোড়াতালি

২০১৭-১২-১১ ১০:৪৭:০৯ পিএম
বিয়ে করলেন কোহলি-আনুশকা

বিয়ে করলেন কোহলি-আনুশকা

২০১৭-১২-১১ ১০:৪০:০৬ পিএম