ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিসিবির দায়িত্ব বণ্টন

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৮, ১০ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিসিবির দায়িত্ব বণ্টন

ক্রীড়া প্রতিবেদক : বিসিবির নব নির্বাচিত কমিটি নিজেদের দ্বিতীয় সভাতেই দায়িত্ব বণ্টন করে নিল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) রোববার রাতে এক বিজ্ঞপ্তিতে স্ট্যান্ডিং কমিটির ২০ চেয়ারম্যানের নাম ঘোষণা করে। ফিজিক্যাল চ্যালেঞ্জড ক্রিকেট কমিটির চেয়ারম্যানের নাম চূড়ান্ত করেনি বোর্ড। এর আগে বোর্ড সভাতে কমিটিতে চূড়ান্ত অনুমোদন দেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবির পরিচালক ও জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক আকরাম খান রয়েছেন সবথেকে গুরুত্বপূর্ণ ক্রিকেট অপারেশন্স কমিটিতে। পূর্বেও তিনি এ কমিটির দায়িত্ব পালন করেছেন। জাতীয় দলের আরেক প্রাক্তন অধিনায়ক খালেদ মাহমুদ সুজন আবারও গেম ডেভেলপমেন্ট কমিটির দায়িত্ব পালন করবেন।গ্রাউন্ডস কমিটির দায়িত্ব পেয়েছেন মাহবুব আনাম। তিনি আগে হাই পারফরম্যান্স ইউনিটের প্রধান ছিলেন। হাই পারফরম্যান্স ইউনিটের দায়িত্ব পেয়েছেন নাঈমুর রহমান দূর্জয়।

কাজী এনাম আহমেদ পূর্বে ছিলেন মার্কেটিং ও কমার্শিয়াল কমিটিতে। তাকে সরিয়ে সিসিডিএম কমিটির দায়িত্ব দেওয়া হয়েছে। মার্কেটিং ও কমার্শিয়াল কমিটির দায়িত্বে শেখ সোহেল। আম্পায়ার্স কমিটিতে গত বোর্ডে দায়িত্ব পালন করেছিলেন প্রয়াত নাজমুল করিম টেংকু। এ বোর্ডে আম্পায়ার্স বিভাগের দায়িত্ব পেয়েছেন সাইফুল আলম চৌধুরী স্বপন। টুর্নামেন্ট কমিটিতে আনা হয়েছে পরিবর্তন। এ বিভাগে দায়িত্ব পেয়েছেন গাজী গোলাম মুর্তজা। সিসিডিএম থেকে টুর্নামেন্ট কমিটিতে এসেছেন তিনি। মেডিকেল কমিটির নতুন মুখ সৈয়দ আশফাকুল ইসলাম টিটু। গত বোর্ডে এ কমিটির দায়িত্বে ছিলেন হানিফ ভূইয়া।

বিসিবির পরিচালক পদে নির্বাচিত হননি এমএ আওয়াল চৌধুরী। তিনি গত বোর্ডে প্রমিলা ক্রিকেট কমিটির প্রধানের দায়িত্ব পালন করেছিলেন। বর্তমান বোর্ডে প্রমিলাদের দায়িত্ব পেয়েছেন শফিউল আলম চৌধুরী নাদেল।

ওয়ার্কিং কমিটির দায়িত্বে এনায়েত হোসেন সিরাজ। ডিসিপ্লিনারিতে কমিটিতে নতুন করে এসেছেন আ জ ম নাসির উদ্দিন। বিপিএল গভর্নিং কাউন্সিল এবং ফিন্যান্স কমিটির চেয়ারম্যানের দায়িত্বে আফজালুর রহমান সিনহা।বয়সভিত্তিক টুর্নামেন্ট কমিটি থেকে ফিটনে কমিটিতে এসেছেন তানজিল চৌধুরী।

পরিবর্তন হয়নি বেশ কিছু কমিটিতে। লজিস্টিক ও প্রোটোকল কমিটিতে রয়েছেন ইসমাইল হায়দার মল্লিক, টেন্ডার এন্ড পারচেস কমিটিতে অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, সিকিউরিটি কমিটিতে মঞ্জুর কাদের, মিডিয়া কমিটিতে জালাল ইউনুস, অডিট কমিটিতে শওকত আজীজ রাসেল, ফ্যাসিলিটিজ ম্যানেজমেন্ট কমিটিতে লোকমান হোসেন ভুইয়া রয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/১০ ডিসেম্বর ২০১৭/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়