দক্ষিণ আফ্রিকাকে ২৭৫ রানের টার্গেট দিল ভারত

প্রকাশ: ২০১৮-০২-১৩ ৯:৫০:৩৮ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : ছয় ম্যাচ ওয়ানডে সিরিজের পঞ্চমটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ২৭৪ রান সংগ্রহ করেছে ভারত। জিততে হলে স্বাগতিকদের করতে হবে ২৭৫ রান। প্রথম তিনটি ওয়ানডে জিতে নেওয়ার পর চতুর্থ ওয়ানডেতে বৃষ্টি আইনে হার মানে ভারত। আজ জিতলে ২৫ বছর পর দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জিতবে টিম ইন্ডিয়া। আর দক্ষিণ আফ্রিকা জিতলে ব্যবধান হবে ৩-২।

আজ মঙ্গলবার পোর্ট এলিজাবেথের সেন্ট জর্জেস পার্কে ভারত টস হেরে প্রথমে ব্যাট করতে নামে। ৪৮ রানের মাথায় শিখর ধাওয়ান ব্যক্তিগত ৩৮ রানে আউট হয়ে যান। এরপর কোহলি ও রোহিত শর্মা দ্বিতীয় উইকেটে ১১০ রানের জুটি গড়েন। দলীয় ১৫৩ রানের মাথায় রোহিত শর্মা সাড়া না দেওয়ায় রান-আউট হয়ে যান কোহলি। অধিনায়কের ব্যাট থেকে ৫৪ বলে আসে ৩৬ রান।

কোহলি আউট হয়ে যাওয়ার পর দায়িত্বশীল ইনিংস খেলেন রোহিত। তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি। যা দক্ষিণ আফ্রিকায় তার প্রথম সেঞ্চুরি। ১২৬ বলে ১১ চার ও ৪ ছক্কায় ১১৫ রান করে আউট হন রোহিত। এরপর শ্রেয়াস আয়ারের ৩০, ধোনির ১৩ ও ভুবনেশ্বর কুমারের অপরাজিত ১৯ রানে ভর করে ২৭৪ রানের সংগ্রহ পায় শাস্ত্রীর শিষ্যরা।

বল হাতে দক্ষিণ আফ্রিকার লুনগি এনগিদি ৯ ওভার বল করে ১ মেডেনসহ ৫১ রান দিয়ে ৪ উইকেট নেন। ১টি উইকেট নিয়েছেন কাগিসু রাবাদা।



রাইজিংবিডি/ঢাকা/১৩ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

কুমুদিনী হাসপাতালে নবজাতক বদল

২০১৮-০৯-১৮ ৮:০৩:২০ পিএম

আবারও বিপুল পরিমাণ ‘খাত’ জব্দ

২০১৮-০৯-১৮ ৭:৪১:৫০ পিএম

মেসিকে বদলে দিয়েছে অধিনায়কত্ব

২০১৮-০৯-১৮ ৭:২৩:১০ পিএম