জিম্বাবুয়ে ১৫৪, আফগানিস্তানের অনায়াস জয়

প্রকাশ: ২০১৮-০২-১৩ ১০:৫০:৫৩ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : অন্ত্যমিল যেন পিছু ছাড়ছে না জিম্বাবুয়ে ও আফগানিস্তানের ওয়ানডে সিরিজে। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে আফগানিস্তান ৩৩৩ রান করে ১৫৪ রানে জয় পায়। দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ে কাঁটায় কাঁটায় ৩৩৩ রান করে জয় পায় ঠিক ১৫৪ রানেই। আজ তৃতীয় ওয়ানডেতে আফগানিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ে প্রথমে ব্যাট করেও করেছে ১৫৪ রান।

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-১ এর সমতা নিয়ে আজ মঙ্গলবার শারজাহতে তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হয় জিম্বাবুয়ে ও আফগানিস্তান। জিম্বাবুয়ে প্রথমে ব্যাট করতে নেমে রশিদ খানের ঘূর্ণি যাদুর ফাঁদে পা দেয়। তার সঙ্গে জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের দিশেহারা করেন আরেক স্পিনার মুজিব উর রহমান।

আফগানিস্তানের এই দুই স্পিনার জিম্বাবুয়ের ৮টি উইকেট নেন। রশিদ খান ৮.৩ ওভারে ১ মেডেনসহ ২৪ রান দিয়ে ৫টি উইকেট নেন। আর মুজিব ১০ ওভার বল করে ১ মেডেনসহ ৪৫ রান দিয়ে ৩ উইকেট নেন। তাতে ৩৪.৩ ওভারে ১৫৪ রানেই অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে।

১৫৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে রহমত শাহ ও নাসির জামালের হাফ সেঞ্চুরিতে ভর করে ২৭.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় আফগানিস্তান। রহমত শাহ ৫৬ ও নাসির জামাল ৫১ রান করেন। ইনসানউল্লাহ ১২ ও মোহাম্মদ নবী অপরাজিত ১৮ রান করেন।

জিম্বাবুয়ের টেন্দাই চাতারা ২টি উইকেট নেন। এই জয়ের ফলে আফগানিস্তান ২-১ ব্যবধানে সিরিজে এগিয়ে গেল। 

২ বছর ৩ মাসের ছোট্ট ক্যারিয়ারে চতুর্থবারের মতো ৫ উইকেট (কিংবা তার বেশি) শিকার করে ম্যাচসেরা হন রশিদ খান।



রাইজিংবিডি/ঢাকা/১৩ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

স্ট্যানলেকের আইপিএল শেষ

স্ট্যানলেকের আইপিএল শেষ

২০১৮-০৪-২৪ ৯:২২:০৪ পিএম
রাজধানীতে বাস চালকের গলায় ফাঁস

রাজধানীতে বাস চালকের গলায় ফাঁস

২০১৮-০৪-২৪ ৯:১৮:১১ পিএম