বিগ ব্যাশের অভিজ্ঞতা কাজে লাগাতে চান রুমানা

প্রকাশ: ২০১৮-০২-১৪ ১০:২৭:৫২ পিএম
আব্দুল্লাহ এম রুবেল | রাইজিংবিডি.কম

আব্দুল্লাহ এম রুবেল : বাংলাদেশের নারী ক্রিকেটারদের জন্য এক নতুন দুয়ার খুলেছেন দলের অধিনায়ক রুমানা আহমেদ। দেশের প্রথম ক্রিকেটার হিসেবে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে ডাক পেয়েছিলেন তিনি। সম্প্রতি অস্ট্রেলিয়া মিশন শেষ করে দেশে ফিরেছেন। বিগ ব্যাশে কোন ম্যাচ খেলার সুযোগ না পেলেও সেখানে টিমের সাথে থেকে অর্জিত অভিজ্ঞতা দেশের নারী ক্রিকেটারদের উন্নতিতে কাজে লাগাবেন বলে জানান তিনি।

বুধবার রাইজিংবিডি.কমের সাথে একান্ত আলাপকালে এসব কথা জানান নারী ক্রিকেট দলের অধিনায়ক।

গত জানুয়ারির শুরুতে অস্ট্রেলিয়াতে যান রুমানা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মাধ্যমে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশের দল ব্রিজবেন হিট রুমানার সাথে যোগাযোগ করে। রুমানার সাথে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশের আরেক দল মেলবোর্ন স্টার্স দলে ডাক পান খাদিজাতুল কুবরা। রুমানার মতো তারও সুযোগ হয়নি ম্যাচ খেলার।

 



রুমানা বলেন, ম্যাচ খেলার সুযোগ পেলে অবশ্যই ভালো হতো। তবে যে অভিজ্ঞতা অর্জন হয়েছে সেটাও অনেক। ওদের ক্রিকেট অনেক উন্নত। ওদের প্রাকটিস ফ্যাসিলিটিজও অনেক উন্নত। এ ধরনের একটি দলের সাথে থাকতে পেরে অনেক কিছুই শিখেছেন তিনি।

দলের কোচ তাকে আলাদা করে অনেক কিছুই শিখিয়েছেন সেটা অনেক কাজে দিবে বলেও জানান তিনি। রুমানা বলেন, অস্ট্রেলিয়া থেকে আমি যা কিছু শিখে এসেছি, সেটা শুধু আমার নয়, বাংলাদেশ মহিলা দলেরও অনেক কাজে দিবে। আমি এখানে আমার টিমমেটদের সাথে এসব নিয়ে আলোচনা করতে পারব। ওখানকার ফ্যাসিলিটিস নিয়ে বিসিবির সাথে কথা বলতে পারব। যেগুলির অনেক কিছুই আমাদের দেশে করা সম্ভব। আর সেটা করা গেলে আমাদের নারী ক্রিকেট আরও এগিয়ে যাবে।

বিগ ব্যাশের মতো বাংলাদেশেও নারী ক্রিকেটারদের নিয়ে টুর্নামেন্ট করা যায় বলে মত দেন রুমানা। বলেন, আমাদের এখানে ছেলেদের যেমন বিপিএল খুব রোমাঞ্চকর খেলা। মেয়েদের ক্রিকেটে বিগ ব্যাশও তেমন। মেয়েদের ক্রিকেটেও বিসিবি এমনটা করতে পারে।

 



বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে রুমানা অস্ট্রেলিয়া গেলেও এটাকে একটি সম্ভাবনার দ্বার হিসেবে দেখছেন নারী ক্রিকেট দলের অধিনায়ক। তিনি বলেন, আমি খুবই আশাবাদি আগামীতে আরও বেশি ক্রিকেটার আমাদের দেশ থেকে অস্ট্রেলিয়া বা ভারত বা অন্যদেশে খেলার সুযোগ পাবে।



রাইজিংবিডি/খুলনা/১৪ ফেব্রুয়ারি ২০১৮/রুবেল/আমিনুল

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শূন্য হাতেই ফিরছে মেয়েরা

শূন্য হাতেই ফিরছে মেয়েরা

২০১৮-০৫-২০ ৯:৪১:৪৯ পিএম
কূটনীতিকদের নিয়ে বিএনপির ইফতার

কূটনীতিকদের নিয়ে বিএনপির ইফতার

২০১৮-০৫-২০ ৮:৪৪:২৬ পিএম