ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

শেষ ম্যাচটা জিততে চায় বাংলাদেশ

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩১, ১৭ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ ম্যাচটা জিততে চায় বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে : শ্রীলঙ্কার কাছে ত্রিদেশীয় সিরিজের ট্রফি বিসর্জন দেওয়ার পর টেস্ট সিরিজও খুইয়েছে বাংলাদেশ।

প্রথম টি-টোয়েন্টিতে হেরে এই সিরিজ জয়ের আশাও শেষ হয়ে গেছে। দ্বিতীয় ও শেষ ম্যাচটা জিতে সিরিজটা অন্তত ড্র করতে চান বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

বাংলাদেশকে নিয়ে সবচেয়ে বড় আশা ছিল ওয়ানডে ফরম্যাটের ত্রিদেশীয় সিরিজে। প্রথম তিন ম্যাচ জিতে ফাইনাল নিশ্চিত করে আশাটা আরো বাড়িয়ে দিয়েছিলেন তামিম ইকবাল, সাকিব আল হাসানরা। কিন্তু প্রাথমিক পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৮২ রানে অলআউট হয়েই বাংলাদেশের ছন্দপতনের শুরু। ফাইনালেও অসহায় আত্মসমর্পণ করে স্বাগতিকরা।

চট্টগ্রামে প্রথম টেস্ট ড্র করে সিরিজ জয়ের আশা জাগালেও ঢাকায় দ্বিতীয় টেস্টে বাংলাদেশ হেরে যায় আড়াই দিনেই। গত বৃহস্পতিবার মিরপুরে প্রথম টি-টোয়েন্টিতে ১৯৩ রান করেও জয়ী দলে নাম লেখাতে পারেনি বাংলাদেশ। বোলারদের ব্যর্থতায় ম্যাচ হেরেছে ৬ উইকেটে।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে রোববার দ্বিতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এই মাঠে আবার এটিই বাংলাদেশের প্রথম ম্যাচ। শেষটা জয়ে রাঙানোর ব্যাপারে আত্মবিশ্বাসী অধিনায়ক মাহমুদউল্লাহ।

শনিবার ম্যাচ-পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেছেন, 'টেস্ট সিরিজ ও ওয়ানডে সিরিজে আমরা আশাবাদী ছিলাম, আশানুরূপ ফল পাইনি। আর প্রথম ম্যাচটা (টি-টোয়েন্টি) ব্যাটসম্যানরা ভালো পারফর্ম করেছে, কিন্তু বোলাররা হয়তো ঠিকমতো এক্সিকিউট করতে পারেনি।'

'কিন্তু এখনো একটা ম্যাচ আছে, আমরা সেটার জন্য খেলব। ওটাই আমরা চিন্তা করছি। অনুপ্রাণিত হওয়ার চেষ্টা করছি। আমরা সিরিজটা জিততে না পারি, অন্তত ড্র করতে পারি, এটাই লক্ষ্য। যেহেতু প্রত্যেকটা ম্যাচই আমরা খেলেছি জেতার জন্য। চেষ্টা থাকবে এটাই, যেন আমরা ভালো একটা ফল করতে পারি।'



রাইজিংবিডি/সিলেট/১৭ ফেব্রুয়ারি ২০১৮/পরাগ/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়