১০ বছর পর জিম্বাবুয়ে দলে জুওয়াও

প্রকাশ: ২০১৮-০২-২৪ ১২:১৪:৩৫ পিএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

সিফাস জুওয়াও ও শেন উইলিয়ামস

--ক্রীড়া ডেস্ক : জিম্বাবুয়ের হয়ে একটিই ওয়ানডে খেলেছেন তিনি। সেটিও ২০০৮ সালের অক্টোবরে। প্রায় ১০ বছর পর আবার জিম্বাবুয়ের ওয়ানডে দলে ফিরলেন ব্যাটসম্যান সিফাস জুওয়াও।

তার সঙ্গে জিম্বাবুয়ের বিশ্বকাপ বাছাইয়ের জন্য ১৫ সদস্যের দলে ফিরেছেন অলরাউন্ডার শেন উইলিয়ামসও।

এ মাসের শুরুতে সংযুক্ত আরব আমিরাতে আফগানিস্তানের কাছে জিম্বাবুয়ের ৪-১ ব্যবধানে হারা ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার রায়ান বুর্ল ও ব্যাটসম্যান তরাসাই মুসাকান্দা। আমিরাতে বুর্ল চার ইনিংসে করেন মাত্র ২৩ রান। ১০.৪ ওভার হাত ঘুরিয়ে নেন একটি উইকেট। আর মুসাকান্দা দুই ইনিংসে করেন ২০ রান। 

উইলিয়ামস গত জানুয়ারিতে অনুশীলনের সময় হাতের আঙুলে চোট পেয়েছিলেন। সেই চোটের কারণে তিনি আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ ও কেনিয়ার বিপক্ষে জিম্বাবুয়ে ‘এ’ দলের হোম সিরিজে খেলতে পারেননি। ৩১ বছর বয়সি বাঁহাতি স্পিনার ও মিডল অর্ডার এই ব্যাটসম্যান সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৭ সালের জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে।

আর ৩৩ বছর বয়সি বাঁহাতি ওপেনার জুওয়াও এক দশক আগে তার একমাত্র ওয়ানডেটা খেলেছিলেন আয়ারল্যান্ডের বিপক্ষে। সে বছরই টি-টোয়েন্টি অভিষেকের পর ২০১১ সাল পর্যন্ত এই ফরম্যাটে পাঁচ ম্যাচ খেললেও ওয়ানডেতে আর ডাক পড়েনি তার। অবশেষে আবার ওয়ানডে খেলার সুযোগ পেলেন।

পারফরম্যান্স দিয়েই দলে এসেছেন জুওয়াও। ঘরের মাঠে জিম্বাবুয়ে ‘এ’ দলের হয়ে কেনিয়ার বিপক্ষে চারটি একদিনের ম্যাচে করেন ২৩৫ রান। এর মধ্যে ছিল প্রথম ম্যাচে ১৩১ রানের ইনিংস। সম্প্রতি জিম্বাবুয়ের প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট লগন কাপে খেলেন ক্যারিয়ার সেরা ২৬৫ রানের ইনিংস।

বিশ্বকাপ বাছাই হবে জিম্বাবুয়ের মাটিতেই। আগামী ৪ মার্চ কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে জিম্বাবুয়ের ২০১৯ বিশ্বকাপের টিকিট পাওয়ার লড়াই। ‘বি’ গ্রুপে তাদের অন্য তিন প্রতিপক্ষ আফগানিস্তান, স্কটল্যান্ড ও হংকং। দুই গ্রুপের ১০ দলের সেরা দুই দল খেলবে ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ বিশ্বকাপে।

জিম্বাবুয়ে দল:
গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), টেন্ডাই চাতারা, টেন্ডাই চিসোরো, ক্রেইগ আরভিন, কাইল জার্ভিস, হ্যামিল্টন মাসাকাদজা, সলোমন মিরে, পিটার মুর, ব্লেসিং মুজারাবানি, সিকান্দার রাজা, ব্রেন্ডন টেলর, ব্রায়ান ভিটোরি, ম্যালকম ওয়ালার, শেন উইলিয়ামস ও সিফাস জুওয়াও।



রাইজিংবিডি/ঢাকা/২৪ ফেব্রুয়ারি ২০১৮/পরাগ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

একসঙ্গে আসিফ-আরশী

২০১৮-১২-১০ ৩:৪৪:১৭ পিএম

কুমিল্লার ১১টি আসনে প্রার্থী ৮৫

২০১৮-১২-১০ ৩:৪২:২৩ পিএম

রাতে সিঙ্গাপুরে যাচ্ছেন এরশাদ

২০১৮-১২-১০ ৩:৩৮:৩৪ পিএম

শহিদ কাপুর ভালো আছেন

২০১৮-১২-১০ ২:৪২:১৩ পিএম

‘বিয়ের পরের জীবনটা দারুণ লাগছে’

২০১৮-১২-১০ ১:৩৫:৫৬ পিএম