জেকোর গোলে কোয়ার্টার ফাইনালে রোমা

প্রকাশ: ২০১৮-০৩-১৪ ১০:৪৬:১২ এএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে ঘরের মাঠে এএস রোমাকে ২-১ গোলে হারিয়েছিল ইউক্রেনের ক্লাব শাখতার দোনেৎস্ক। মঙ্গলবার রাতে ফিরতি লেগে রোমার মাঠে খেলতে আসে। দশজনের দল নিয়ে এবার আর জিততে পারেনি ইউক্রেনের ক্লাবটি।

এডিন জেকোর একমাত্র গোলে তারা হার মেনেছে ১-০ গোলে। তাতে দুই লেগ মিলিয়ে ২-২ গোলের সমতা নিয়ে শেষ হয় ম্যাচ। কিন্তু শাখতারের ঘরের মাঠে রোমা গোল পাওয়ায় এওয়ে গোলের সুবাদে শেষ আটে চলে যায় ইতালিয়ান ক্লাব রোমা।

সবশেষ ২০০৮ সালে শেষ আটে খেলেছিল রোমা। জেকোর গোলে ১০ বছর পর আবার চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠল ইতালির দলটি।

মঙ্গলবার শাখতারের বিপক্ষে ঘরের মাঠ স্টাদিও অলিম্পিকোতে প্রথমার্ধে অগোছালো ফুটবল খেলে রোমা। শাখতার বেশ কিছু সুযোগ তৈরি করেও গোলের দেখা পায়নি। রোমাও পায়নি জালের নাগাল। তাতে গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধের খেলা।

 


দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় রোমা। এ সময় কেভিন স্ট্রুটম্যান মাঝমাঠ থেকে লম্বা পাসে বল বাড়িয়ে দেন ডি বক্সের বেশ খানিকটা সামনে থাকা এডিন জেকোকে উদ্দেশ্য করে। জেকো বল রিসিভ না করে বলকে তার নিজের মতো করে সামনের দিকে এগোতে দেন। বলের পিছু পিছু ছোটেন বসনিয়ান ফুটবলার জেকো। তখন জেকো ও বলের সামনে শাখতারের গোলরক্ষক ছাড়া আর কেউ ছিল না। শাখতারের গোলরক্ষক অ্যান্ড্রি পায়তোভ জেকোকে রুখতে সামনে এগিয়ে আসেন। গোলরক্ষকের দুই পায়ের ফাঁক গলিয়ে শট নেন জেকো। বল গিয়ে জালে আশ্রয় নেয় (১-০)।

৭৯ মিনিটে দশজনের দলে পরিণত হয় শাখতার। এ সময় দলটির রক্ষণভাগের খেলোয়াড় ইভান অর্ডেটস এডিন জেকোকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। বাকি সময় দশজন নিয়ে খেলে জেকোর করা গোলটি আর শোধ দিতে পারেনি ইউক্রেনের ক্লাবটি। ফলে শেষ আটেও যাওয়া হয়নি তাদের।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ মার্চ ২০১৮/আমিনুল

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সাকিবদের জয়ে ফেরার লড়াই

২০১৯-০১-১৮ ৯:০৭:৩৯ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-০১-১৮ ৮:১৫:১৪ এএম

বিয়ে করলেন সালমা

২০১৯-০১-১৮ ৮:১০:১৭ এএম

তৃতীয় লিঙ্গের নাদিরা এমপি হতে চান

২০১৯-০১-১৭ ১০:১৯:১১ পিএম

লোকালয়ে বাঘ, মাইকিং করে সতর্ক

২০১৯-০১-১৭ ৯:২৫:১৫ পিএম

আপেল যে কারণে ফ্রিজে রাখবেন

২০১৯-০১-১৭ ৯:১৭:৪৫ পিএম