‘টিঙ্গা’ এখন চট্টগ্রামে

প্রকাশ: ২০১৮-০৩-১৪ ৯:০৩:৩৫ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের অফিসিয়াল মাসকট ‘টিঙ্গা’ এখন চট্টগ্রামে।

গত ৬ ফেব্রুয়ারি দেশের ৬৪ জেলায় শুরু হয়েছে প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের এবারকার আসর। এর অফিসিয়াল মাসকট ‘টিঙ্গা’। স্কুল ক্রিকেটে অংশ নেয়া ক্ষুদে ক্রিকেটারদের উৎসাহ জোগাতে গত ৭ মার্চ শুরু হয়েছে স্কুল ক্রিকেটের মাসকট টিঙ্গা'র ট্যুর।

সেই টিঙ্গা এখন চট্টগ্রামে। জাতীয় দলের ওপেনার তামিম ইকবালের স্কুল সানশাইন গ্রামার স্কুলের শিক্ষার্থীদের সাথে আজ সময় কাটায় টিঙ্গা। ক্ষুদে বাঘ টিঙ্গাকে কাছে পেয়ে ক্ষুদে শিক্ষার্থীরা তার সাথে ক্রিকেট খেলায় মেতে ওঠে। এরপর টিঙ্গার গন্তব্য ছিল লার্নিং ট্রি স্কুল। টিঙ্গার আকস্মিক আগমনে স্কুলের শিক্ষার্থীরা উল্লাসে ফেটে পড়ে।  



৬ বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে স্কুল ক্রিকেটের এই জাতীয় আসরের পৃষ্ঠপোষকতা করছে প্রাইম ব্যাংক লিমিটেড। এবারকার আসরে অংশ নিচ্ছে সারা দেশের ৫৫৪ স্কুলের প্রায় ১১ হাজার ক্ষুদে ক্রিকেটার। দেশের বিভিন্ন প্রান্তের ৭০ ভেন্যুতে হচ্ছে স্কুল ক্রিকেটের এবারকার জাতীয় আসর।



ক্ষুদে ক্রিকেটারদের উৎসাহ যোগাতে এবং স্কুল শিক্ষার্থীদের মধ্যে ক্রিকেট জনপ্রিয় করতে ব্যতিক্রমী উদ্যোগ নেয় স্কুল ক্রিকেটের পৃষ্ঠপোষক প্রাইম ব্যাংক লিমিটেড। টিঙ্গার ট্যুর শুরু হয় মতিঝিলস্থ প্রাইম ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয় থেকে। সেখান থেকে মতিঝিল সরকারী বালক উচ্চ বিদ্যালয় ও উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজে আনন্দঘন সময় কাটায় মাসকট 'টিঙ্গা'।



রাইজিংবিডি/ঢাকা/১৪ মার্চ ২০১৮/ইয়াসিন

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ঘুরে দাঁড়াতে চায় জিম্বাবুয়ে

২০১৮-১০-২৩ ৪:১৭:২৫ পিএম

অজয়-সাইফের সঙ্গে সালমান!

২০১৮-১০-২৩ ৪:১৫:০৬ পিএম

অব্যাহতি পেলেন সেলিম ওসমান

২০১৮-১০-২৩ ৩:২৬:২৬ পিএম