ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট রুবেলের

প্রকাশ: ২০১৮-০৩-১৯ ১০:০৭:৩৯ পিএম
শামীম হোসেন পাটোয়ারি | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : ১৯তম ওভারে খরুচে বোলিংয়ের পর বাংলাদেশের হারের জন্য অনেকেই বাঁকা চোখে দেখছেন রুবেল হোসেনকে।

তবে নিদাহাস ট্রফির পুরো টুর্নামেন্টে দুর্দান্ত বোলিংয়ে টাইগারদের ফাইনালে নিয়ে যাওয়ারও অন্যতম কারিগর ছিলেন রুবেল। আর এমন আলো ছড়ানো পারফরম্যান্সের জন্য টি-টোয়েন্টির সর্বশেষ প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে তার।

নিদাহাস ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বল হাতে দ্যুাতি ছড়িয়েছেন রুবেল। মোট পাঁচ ম্যাচে বাংলাদেশের জার্সিতে ৭ উইকেট নিয়েছেন পেসার রুবেল। বৈচিত্রময় বোলিংয়ে বাংলাদেশকে ফাইনালে তুলতে বেশ কার্যকর ভূমিকা ছিল ডানহাতি এ পেসারের।

সদ্য শেষ হওয়া নিদাহাস ট্রফিতে উজ্জ্বল পারফরম্যান্সে ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্টে পৌঁছেছেন রুবেল। নিজের আগের অবস্থান থেকে এক লাফে ৪০ ধাপ এগিয়ে বর্তমানে র‌্যাঙ্কিংয়ে ৪২তম অবস্থানে পৌঁছেছেন বাংলাদেশের অন্যতম সেরা এ বোলার। বর্তমানে টি-টোয়েন্টি বোলিং র‌্যাঙ্কিংয়ে রুবেলের নামের পাশে ৪৬৫ পয়েন্ট রয়েছে।

এদিকে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সেরা দশের মধ্যে উন্নতি হয়েছে বাংলাদেশি আরেক পেসার মুস্তাফিজুর রহমানের। আগের নবম অবস্থান থেকে এক ধাপ এগিয়ে ৬৪৭ রেটিং পয়েন্টে অষ্টম অবস্থনে উঠে এসেছেন মুস্তাফিজ। নিদাহাস ট্রফিতে মোট ৫ ম্যাচে রুবেলের মতো ৭টি উইকেট নিয়ে দলকে ফাইনালে তুলতে দারুণ ভূমিকা রেখেছেন বাঁহাতি এ পেসারও।

এছাড়া নিদাহাস টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক মুশফিকুর রহিম (১৯৯) ১৪ ধাপ এগিয়ে র‌্যাঙ্কিংয়ে ৪৭তম অবস্থানে উঠে এসেছেন। 


রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৮/শামীম

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

স্ট্যানলেকের আইপিএল শেষ

স্ট্যানলেকের আইপিএল শেষ

২০১৮-০৪-২৪ ৯:২২:০৪ পিএম
রাজধানীতে বাস চালকের গলায় ফাঁস

রাজধানীতে বাস চালকের গলায় ফাঁস

২০১৮-০৪-২৪ ৯:১৮:১১ পিএম