ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কবিরের ব্যাটে জিতল ‘শিখবে সবাই’

অগাস্টিন সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০২, ২৪ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কবিরের ব্যাটে জিতল ‘শিখবে সবাই’

ক্রীড়া ডেস্ক : ক্রিটেক ক্রিকেট টুর্নামেন্টে জয় পেয়েছে শিখবে সবাই। তারা লেটস লার্ন কোডিংকে হারিয়েছে ৬ উইকেটের ব্যবধানে। হারতে বসা শিখবে সবাইকে জিতিয়েছেন কবির হোসেন। তিনি ২০ বলে ৩ ছয় ও ৪ ছক্কায় অপরাজিত ৩৮ রান করেন।

লেটস লার্ন কোডিং এর ছুড়ে দেওয়া ৯১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে রেজার আক্রমণাত্মক ব্যাটিংয়ে শুরুটা ভালোই করে শিখবে সবাই। অপরপ্রান্তে ফরিদ রনি উইকেট আগলে রেখে সাপোর্ট দিয়ে যান। তাদের এই আক্রমণাত্মক এবং রক্ষণাত্মক জুটির ভাঙন হয় রেজার বিদায়ের মাধ্যমে। লেটস লার্ন কোডিং এর তাহফিম এর বলে আউট হওয়ার আগে রেজা করেন দলের জন্য গুরুত্বপূর্ণ ২৮ রান। রেজার বিদায়ের পর রনি এবং হিমেল এর দ্রুত পতনে খানিকটা কোণঠাঁসা হয়ে পড়ে শিখবে সবাই। ঠিক সেই মূহুর্তেই ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন গেইল খ্যাত কবির হোসেন। অফ-সাইড এবং অন সাইডে ফোটাতে থাকেন চার-ছক্কার ফুলঝুড়ি। দৃষ্টিনন্দন ৪ টি চার এবং ৩ টি ছক্কায় সাজান তার ম্যাচ জয়ী ৩৮ রানের ইনিংস।

শেষ ২ ওভারে শিখবে সবাই এর প্র‍য়োজন ছিলো ২৩ রান। একপ্রান্তে ইনজুরিগ্রস্ত জামিয়ার শামস এবং অপরপ্রান্তে ইনফর্ম কবির। ড্রেসিং রুমে টান টান উত্তেজনা। কে হাসবে শেষ হাসি! ৯ম ওভারে দুর্দান্ত ২টি ৪ এর সহায়তায় কবির তুলে নেন ১০ রান। শেষ ওভারে ৬ বলে জয়ের জন্য প্রয়োজন ১৩ রান। ঠিক তখনি ওভারের প্রথম বলেই আউট হয়ে যান জামিয়ার শামস। মুন্না নেমেই প্রথম বলে ১ রান দিয়ে ব্যাট করার সুযোগ করে দেন কবিরকে। একটি ৪ মেরে পুরো সমর্থক শিবিরে প্রাণ নিয়ে আসেন তিনি। শেষ ২ বলে যখন প্রয়োজন ৫ রান তখন প্রতিপক্ষ শিবিবের সব আশা ভঙ্গ করে ডিপ স্কয়ার লেগে উড়িয়ে মারেন কবির এবং সেই সাথে ১ বল এবং ৬ উইকেট হাতে রেখে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে শিখবে সবাই।

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় লেটস লার্ন কোডিং। শুরুতে প্রতিপক্ষের রেজা এবং অনিকের নিয়ন্ত্রিত বোলিং এ প্রথম ৪ ওভারে ২ উইকেট হারিয়ে মাত্র ২০ রান করতে সক্ষম হন। ৫ম ওভারে অনিয়মিত বোলার লিমনকে নিয়মিতভাবে চার, ছয় মেরে আমিনুল দলীয় রান নিয়ে যায় ৫২ তে। ম্যাচের প্রথম এবং একমাত্র ফিফটি করে অনিকের বলে লিমনের হাতে ক্যাচ দিয়ে ফেরত যান এই ব্যাটসম্যান। লেটস লার্ন কোডিং বড় সংগ্রহের আভাস দিলেও শেষ দিকে ফরিদ রনি, অনিক এবং রেজার আক্রমণাত্মক এবং নিয়ন্ত্রিত বোলিংয়ে তারা ৯০ রানের বেশি করতে সক্ষম হননি।

শিখবে সবাই এর পক্ষে অনিক ৩ ওভার বল করে ৪ উইকেট নেন মাত্র ২০ রানে এবং রনি ২ ওভারে ১২ রান দিয়ে নেন ২ টি উইকেট।

ম্যাচ জয়ী ইনিংসের জন্য ম্যান অব দ্যা ম্যাচ হন শিখবে সবাই এর কবির হোসেন।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মার্চ ২০১৮/সুজন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়