সিটিকে শিরোপা ‘উপহার’ দিল ইউনাইটেড

প্রকাশ: ২০১৮-০৪-১৬ ৭:৩০:৫২ এএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

ম্যানচেস্টার ইউনাইটেডের হারে ম্যানচেস্টার সিটির শিরোপা নিশ্চিত হয়ে গেছে

ক্রীড়া ডেস্ক : ওল্ড ট্রাফোর্ডে ম্যাচ শেষ হওয়ার পরপরই ম্যানচেস্টার সিটি টুইট করেছে, ‘আমাদের সময়, আমাদের সিটি। প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ২০১৭-১৮।’

পরশু টটেনহামকে ৩-১ গোলে হারিয়ে নিজেদের কাজটা করে রেখেছিল ম্যানচেস্টার সিটি। কাল সমীকরণটা ছিল এমন- ওল্ড ট্রাফোর্ডে ওয়েস্টব্রমের কাছে ম্যানচেস্টার ইউনাইটেড হারলেই সিটির শিরোপা নিশ্চিত।

গত সপ্তাহে নিজেদের মাঠে ইউনাইটেডকে হারিয়েই শিরোপা উৎসবটা করতে পারত সিটি। কিন্তু ইতিহাদ স্টেডিয়ামে প্রথমার্ধে দুই গোলে এগিয়ে গিয়েও নগরপ্রতিদ্বন্দ্বীদের কাছে হেরেছিল সিটিজেনরা।

শিরোপা উৎসবের জন্য এক সপ্তাহের বেশি অবশ্য অপেক্ষা করতে হলো না পেপ গার্দিওলার দলকে। কাল ঘরের মাঠে পয়েন্ট টেবিলের তলানির দল ওয়েস্টব্রমের কাছে ১-০ গোলে হেরে সিটিকে একরকম শিরোপা উপহার দিয়েছে ইউনাইটেড। পাঁচ ম্যাচ বাকি থাকতেই শিরোপা নিশ্চিত হয়ে গেল সিটির।

গার্দিওলার প্রথম ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা এটি। টটেনহামের বিপক্ষে ম্যাচের পর তিনি জানিয়েছিলেন, ইউনাইটেডের ম্যাচ না দেখে ছেলের সঙ্গে গলফ খেলবেন। হয়তো গলফ খেলতে খেলতেই শুনেছেন সুখবরটা!

ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের প্রথমার্ধ শেষ হয়েছিল গোলশূন্য স্কোরলাইনে। দ্বিতীয়ার্ধে অনেকটা সময় পেরিয়ে গেলেও স্কোরলাইনে পরিবর্তন আসেনি। সিটির অপেক্ষাটা বাড়বে বলেই মনে হচ্ছিল তখন। কিন্তু ৭৩ মিনিটে জে রদ্রিগেজের গোলে ইউনাইটেডের হারের সঙ্গে সিটির শিরোপাও নিশ্চিত হয়ে যায়।

গত সাত বছরে এই নিয়ে এটি সিটির তৃতীয় প্রিমিয়ার লিগ শিরোপা। ইংল্যান্ডের শীর্ষ লিগে সব মিলিয়ে সিটির শিরোপা হলো পাঁচটি। 

ইংল্যান্ডে গার্দিওলার এটি প্রথম হলেও এর আগে তিনি স্পেন এবং জার্মানিতেও লিগ শিরোপা জিতেছেন। বার্সেলোনার হয়ে জিতেছেন দুটি চ্যাম্পিয়নস লিগ। ৪৭ বছর বয়সি স্প্যানিশ কোচের ক্যারিয়ারে এটি ২৪তম শিরোপা।

পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের থেকে ১৬ পয়েন্ট এগিয়ে আছে ম্যানচেস্টার সিটি। ৩৩ ম্যাচে সিটির ৮৭ পয়েন্ট, আর ইউনাইটেডের ৭১ পয়েন্ট।

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ এপ্রিল ২০১৮/পরাগ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সাফল্যে রঙিন বছর

২০১৮-১২-১৫ ১০:৫২:৩২ পিএম

যে ২৫ পাসওয়ার্ড ব্যবহার করবেন না

২০১৮-১২-১৫ ৮:৪৬:৫০ পিএম

৩০ ডিসেম্বর ভোটের বিপ্লব হবে : রব

২০১৮-১২-১৫ ৭:৫৯:৫০ পিএম