জরিমানা গুনেছেন শাহজাদ, দেশে ফিরতে নির্দেশ

প্রকাশ: ২০১৮-০৪-১৬ ৪:০৭:৩৩ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক: পাকিস্তানে ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট খেলার কারণে কঠোর শাস্তি পেতে পারেন আফগানিস্তানের ওপেনার মোহাম্মদ শাহজাদ। এক মাসের মধ্যে তাকে দেশে ফিরতে বলেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। অন্যথায় তার সঙ্গে চুক্তি বাতিল করবে বোর্ড।

আইসিসি টি-টোয়েন্টি ক্রিকেটের ব্যাটসম্যান র‌্যাঙ্কিংয়ে নয়ে থাকা এ ওপেনার গত সপ্তাহে পাঁচ হাজার অস্ট্রেলিয়ান ডলার জরিমানা গুনেছেন। অনুমতি না নিয়ে পাকিস্তানের পেশোয়ারে খেলতে গিয়েছিলেন শাহজাদ। অবশ্য আফগানিস্তানের নাগরিকত্ব পাওয়ার আগে পেশোয়ারেই বড় হয়েছেন ডানহাতি উইকেট রক্ষক এ ব্যাটসম্যান।

শাহজাদের ঘটনায় কঠোর হচ্ছে এসিবি। এসিবির চেয়ারম্যান আতিফ মাশাল ইএসপিএন ক্রিকইনফোকে বলেছেন,‘অনুমতি না নিয়ে খেলোয়াড়রা কোনো দেশে ভ্রমণ করতে পারবেন না। খেলোয়াড় যারা বিদেশের মাটিতে বসবাস করছে তাদেরকে একমাসের সময় দেওয়া হয়েছে। পরিবার নিয়ে তাদেরকে আফগানিস্তানে চলে আসতে বলা হয়েছে। অন্যথায় ক্রিকেট বোর্ড তাদের সঙ্গে চুক্তি বাতিল করবে।’ 

‘আফগানিস্তান ক্রিকেট বোর্ড খেলোয়াড়দের শৃঙ্খলা নিয়ে কঠোর অবস্থানে যাচ্ছে। খেলোয়াড় এবং প্রত্যেক কর্মকর্তাকে তা জানিয়ে দেওয়া হয়েছে। কোনো দেশে গিয়ে কোনো লিগে কিংবা কোনো টুর্নামেন্টে তারা খেলতে পারবে না। তাদেরকে অবশ্যই এসিবির অনুমতি নিতে হবে।’- যোগ করেন আতিফ মাশাল।

এদিকে মোহাম্মদ শাহজাদ পাকিস্তানের ক্লাব পর্যায়ের এক টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন। তাতেই চটেছে এসিবি। আফগানিস্তানকে বিশ্বকাপের টিকিট পাইয়ে দিতে বড় অবদান রেখেছিলেন শাহজাদ। কোয়ালিফায়ার টুর্নামেন্টের ফাইনালে ৮৪ রান করে দলকে চ্যাম্পিয়নও করেছিলেন শাহজাদ। বিশ্বকাপেও তার থেকে দলের অনেক প্রত্যাশা।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ এপ্রিল ২০১৮/ইয়াসিন

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ফাইনালে আবাহনীর প্রতিপক্ষ মেরিনার

ফাইনালে আবাহনীর প্রতিপক্ষ মেরিনার

২০১৮-০৪-২১ ১০:৪০:০৮ পিএম
ক্লাব কাপ হকির ফাইনালে আবাহনী

ক্লাব কাপ হকির ফাইনালে আবাহনী

২০১৮-০৪-২১ ১০:৩০:৫৫ পিএম
প্রতিপক্ষের হামলায় ইউপি সদস্য নিহত

প্রতিপক্ষের হামলায় ইউপি সদস্য নিহত

২০১৮-০৪-২১ ১০:০৫:১৫ পিএম
বাণিজ্য-বিনিয়োগ সংযোগ বৃদ্ধিতে ৬ দফা এজেন্ডা
কমনওয়েলথ সম্মেলন

বাণিজ্য-বিনিয়োগ সংযোগ বৃদ্ধিতে ৬ দফা এজেন্ডা

২০১৮-০৪-২১ ৯:৫২:০০ পিএম