অবসর ভেঙে বিশ্বকাপ খেলার সিদ্ধান্ত নিলেন ইব্রা

প্রকাশ: ২০১৮-০৪-১৬ ৭:৪৫:৪৪ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

জ্লাতান ইব্রাহিমোভিচ

ক্রীড়া ডেস্ক : ২০১৬ ইউরোতে সুইডেনের হয়ে খেলে অবসর ঘোষণা করেন জ্লাতান ইব্রাহিমোভিচ।

রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বে ইতালিকে হারিয়ে তার দল সুইডেন বিশ্বকাপে খেলার সুযোগ করে  নেয়। এমন সময় ইব্রাহিমোভিচ অবসর ভেঙে সুইডেনের হয়ে বিশ্বকাপ খেলার ইঙ্গিত দেন। অবশেষে আজ তিনি নিশ্চিত করেছেন রাশিয়া বিশ্বকাপে খেলার বিষয়টি। অবশ্য মাল্টা ভিত্তিক জুয়াড়– প্রতিষ্ঠান বেটহার্ডের সঙ্গে যুক্ত থাকায় ফিফার নিয়ম অনুযায়ী বিশ্বকাপে খেলতে পারবেন না তিনি। কিন্তু ইব্রা জানিয়েছেন ফিফা তাকে রুখতে পারবে না। যদি তিনি সুইডেনের হয়ে খেলতে চান।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ইব্রা লিখেন, ‘বিশ্বকাপে আমার খেলার সম্ভাবনা আকাশচুম্বী।’

ইব্রাহিমোভিচ সুুইডেনের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। ১১৬ ম্যাচে মাঠে নেমে সর্বোচ্চ ৬২ গোল করেছেন তিনি। ২০১০ সাল থেকে অবসর ঘোষণার আগ পর্যন্ত তিনি সুইডেনের অধিনায়কত্ব করেছেন। ইংল্যান্ডের বিপক্ষে ৪০ গজ দূর থেকে তার করা বাইসাইকেল কিক গোলের জন্য ২০১৩ সালে তিনি পুসকাস অ্যাওয়ার্ড পেয়েছিলেন। ২০১৬ সালে সবশেষ ইউরোতে সুইডেনের হয়ে মাঠে নেমেছিলেন তিনি।

ইতালিকে পেছনে ফেলে সুইডেন রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করার পর থেকেই ইব্রার ফেরার গুঞ্জন শোনা যাচ্ছিল। সম্প্রতি এক প্রতিবেদন থেকে জানা যায় ইব্রার খেলার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করতে পারে ফিফা। কারণ, সুইডিশ তারকা মাল্টা ভিত্তিক জুয়াড়– সংস্থার মালিকানায় আছেন। কিন্তু ইব্রা জানিয়েছেন তিনি খেলতে চাইলে ফিফা তাকে আটকাতে পারবে না, ‘ফিফা আমাকে রুখতে পারবে না। আমি যদি রাশিয়া যেতে চাই, তাহলে যাবই। শুধু জাতীয় দলের হয়ে। আমি যদি খেলতে চাই, খেলবই। এখানে ফিফার বিষয়টি কোনো প্রশ্ন নয়। এখানে আমার ইচ্ছাটাই মুখ্য।’

গেল মাসে ইব্রা ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে এলএ গ্যালাক্সিতে যোগ দিয়েছেন। লস অ্যাঞ্জেলস ডার্বিতে নিজের অভিষেক ম্যাচেই বিস্ময়কর এক গোল করেছেন।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ এপ্রিল ২০১৮/আমিনুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

হেরে গেল বাংলাদেশ ‘এ’ দল

২০১৮-০৭-১৯ ৬:৩৭:৩০ পিএম

এক নজরে এইচএসসি ফল

২০১৮-০৭-১৯ ৬:৩২:২৫ পিএম

হুমায়ূন-এর প্রথম প্রহর

২০১৮-০৭-১৯ ৬:২২:২৫ পিএম

সমাবেশের অনুমতি পেল বিএনপি

২০১৮-০৭-১৯ ৫:৫৩:৫২ পিএম

মতিঝিল আইডিয়ালে পাসের হার ৯৮.৯৬

২০১৮-০৭-১৯ ৫:৪২:২০ পিএম