রাসেল-ঝড়ে বিধ্বস্ত দিল্লি

প্রকাশ: ২০১৮-০৪-১৭ ১০:৩৪:৩৫ এএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

আন্দ্রে রাসেলের ঝোড়ো ব্যাটিংয়ের জবাব খুঁজে পায়নি দিল্লি

ক্রীড়া ডেস্ক : আগের দিন মোহালিতে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন ক্রিস গেইল। কাল কলকাতার ইডেন গার্ডেনে ঝড় তুললেন আরেক ক্যারিবীয় ব্যাটসম্যান আন্দ্রে রাসেল। যে ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেল দিল্লি ডেয়ারডেভিলস। আইপিএলে কাল দিল্লিকে ৭১ রানের বড় ব্যবধানে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

ইডেনে রাসেল যখন ব্যাট করতে এলেন, কলকাতার অবস্থা বেশ আশঙ্কাজনক। ১৩.৪ ওভারে ৪ উইকেটে ১১৭ রান তখন। এরপর দিল্লির বোলারদের ওপর কী তাণ্ডবটাই না চালালেন ডানহাতি ব্যাটসম্যান। কখনো পয়েন্টের ওপর দিয়ে স্কয়ার কাট করে ছক্কা মারলেন মোহাম্মদ শামিকে। আবার কখনো ব্যাকফুটে বল তুলে দিলেন লং অফের ওপর দিয়ে।

রাসেল খেলেছেন মাত্র ১২ বল। কিন্তু এর ছয়টিকেই ছক্কায় পরিণত করেছেন! কোনো চার নেই, ১২ বলে ৬ ছক্কায় খেলেছেন ৪১ রানের টর্নেডো ইনিংস। স্ট্রাইক রেট অবিশ্বাস্য, ৩৪১.৬৬! তার সঙ্গে নিতেশ রানার ৩৫ বলে ৫৯ রানের সুবাদে ২০ ওভারে ঠিক ২০০ রানের পুঁজি পায় কলকাতা।

কলকাতা ২০০ রান তুলেছে আসলে ১৮ ওভারে! ম্যাচ শেষে দিল্লির অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলও তা-ই বলেছেন। কারণ প্রথম ওভারটা ছিল মেডেন। আর শেষ ওভারে এসেছে মাত্র ১ রান!

কলকাতার স্পিন আক্রমণের সামনে দিল্লির জন্য কাজটা ছিল অনেক কঠিন। ২৪ রানের মধ্যে তিন টপ অর্ডার ব্যাটসম্যান জেসন রয়, গৌতম গম্ভীর ও শ্রেয়াস আইয়ারের বিদায়ে কাজটা কঠিন থেকে কঠিনতর হয়ে যায়। দুই অঙ্ক ছুঁতে পারেননি তিনজনের কেউই।

চতুর্থ উইকেটে ম্যাক্সওয়েল ও ঋষভ পন্তের ৩৩ বলে ৬২ রানের জুটি দিল্লিকে কিছুটা আশা দেখিয়েছিল। কিন্তু এ জুটি ভাঙার পরই হুড়মুড় করে ভেঙে পড়ে দিল্লির ব্যাটিং লাইনআপ। ১৪.২ ওভারে ১২৯ রানেই গুটিয়ে যায় ইনিংস। দুই অঙ্ক ছুঁয়েছেন শুধু ম্যাক্সওয়েল (৪৭) ও পন্ত (৪৩)। ৩টি করে উইকেট নিয়েছেন কলকাতার দুই স্পিনার সুনীল নারিন ও কুলদীপ যাদব।




রাইজিংবিডি/ঢাকা/১৭ এপ্রিল ২০১৮/পরাগ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সাফল্যে রঙিন বছর

২০১৮-১২-১৫ ১০:৫২:৩২ পিএম

যে ২৫ পাসওয়ার্ড ব্যবহার করবেন না

২০১৮-১২-১৫ ৮:৪৬:৫০ পিএম

৩০ ডিসেম্বর ভোটের বিপ্লব হবে : রব

২০১৮-১২-১৫ ৭:৫৯:৫০ পিএম