ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবলে জয়ে শুরু বাংলাদেশের

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৭, ২১ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবলে জয়ে শুরু বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক : বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্ট জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ। আজ শনিবার মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে নেপালকে ৩-১ সেটে হারিয়ে শুভ সূচনা করেছে হরিষৎ বিশ্বাসরা।

প্রথম সেটে বাংলাদেশকে ২৬-২৪ পয়েন্টে হারিয়ে দেয় নেপাল। কাণায় কাণায় পূর্ণ মাঠ নীরব হয়ে যায়। এরপর টানা তিন সেট জিতে নেয় বাংলাদেশ। দ্বিতীয় সেটে দারুণভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ২৪-১৮ পয়েন্টে জিতে নেয় দ্বিতীয় সেট। তৃতীয় সেটে নেপালকে বলতে গেলে পাত্তাই দেয়নি লাল-সবুজের জার্সিধারীরা। এই সেট জিতে নেয় ২৫-১৩ ব্যবধানে। এরপর শেষ সেটে ২৫-২১ ব্যবধানে জিতে ৩-১ সেটের ব্যবধানে জয় পায় বাংলাদেশ।
 
ম্যাচের আগে হয় উদ্বোধনী অনুষ্ঠান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতাটির উদ্বোধন করেন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, এমপি। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. শ্রী বীরেন সিকদার, এমপি, প্রতিমন্ত্রী, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, নাজমুল হাসান পাপন, এমপি, সভাপতি, বাংলাদেশ ক্রিকেট বোর্ড, আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ্, সংসদ সদস্য, ঢাকা- ১৬ আসন, এ্যাডভোকেট সাইফুজ্জামান শেখর, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব, কনা রেজা, পরিচালক, চ্যানেল আই, মালদ্বীপ ভলিবল এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ লতিফ এবং নেপাল ভলিবল এসোসিয়েশনের সভাপতি মনোরঞ্জন রামান শর্মা।

এছাড়া আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ভলিবল ফেডারেশানের সভাপতি মো. আতিকুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি এ.এইচ আসলাম সানি, সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকুসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।



বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল প্রতিযোগিতায় বাংলাদেশসহ ৬টি দেশ অংশ নিয়েছে। দেশগুলো হচ্ছে- বাংলাদেশ (স্বাগতিক), তুর্কমেনিস্তান, উজবেকিস্তান, নেপাল, মালদ্বীপ, কিরগিজস্তান। ছয়টি দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, মালদ্বীপ ও নেপাল। আর ‘বি’ গ্রুপে রয়েছে কিরগিজস্তান, তুর্কমেনিস্তান ও উজবেকিস্তান।

২৭ এপ্রিল পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। ২১ থেকে ২৪ এপ্রিল পর্যন্ত হবে গ্রুপপর্বের খেলা। ২৫ এপ্রিল হবে দুটি সেমিফাইনাল। আর ২৭ এপ্রিল বিকেল ৩টায় হবে ফাইনাল। তার আগে সকাল সাড়ে দশটায় হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।



রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়