আফগানিস্তানের বিপক্ষের সিরিজে সুযোগ দেখছেন মাহমুদউল্লাহ

প্রকাশ: ২০১৮-০৫-১৭ ৯:৫৪:২৭ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ দল রয়েছে দশে। আর আফগানিস্তান আটে। এই সিরিজে ভালো করতে পারলে বাংলাদেশের র‌্যাঙ্কিংয়ে বেশ কাজে দিবে। তবে আফগানিস্তানের বোলিং ও ব্যাটিং বিভাগে ভ্যারাইটিজ থাকায় সিরিজটাকে চ্যালেঞ্জিং মনে করছেন বাংলাদেশ দলের টেস্ট সহ-অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

আজ মিরপুরে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন মাহমুদউল্লাহ। সেগুলো রাইজিংবিডির পাঠকদের জন্য তুলে ধরা হল :

প্রশ্ন : আফগানিস্তানের বিপক্ষের সিরিজে ব্যাটসম্যানদের দায়িত্ব কী হবে?
মাহমুদউল্লাহ : ব্যাটসম্যানদের দায়িত্ব থাকবে যেন আমরা ভাল করে পারফর্ম করতে পারি এবং বোলারদের ভাল একটি ফিডব্যাক দিতে পারি। কারণ, আমরা জানি ওদের বোলিংয়ে ভালো ভ্যারাইটিজ আছে। আমার মনে হয় খুব ভালো একটা চ্যালেঞ্জিং সিরিজ হবে আমাদের জন্য।

প্রশ্ন : মুজিব, রশিদদের বোলিং নিয়ে কতোটা ধারণা আছে?
মাহমুদউল্লাহ : আমরা অলরেডি ভিডিও ফুটেজ দেখেছি। যদিও আমি মুজিবকে এখনও ফেস করিনি। রশিদ খানকে খেলা হয়েছে। এরআগে যখন হোম কন্ডিশনে আফগানিস্তানের সাথে খেলা হয়েছে তখনও খেলেছি আমরা। আমার মনে হয় আগেও বলেছি ওদের বোলিং অ্যাটাকের যে ভ্যারাইটিজটা আছে আমাদের ব্যাটিং ডেপথের ওই ক্যাপাবিলিটি আছে যে ওদের বোলারদের ফেস করা এবং রাইট ওয়েতে নিজেরদের অ্যপ্লাই করা। চ্যালেঞ্জিং একটা সিরিজ হবে। আপনি যদি র‌্যাঙ্কিং দেখেন  ওরা  আটে আমরা দশে। আমার মনে হয় আমাদের জন্য ভাল একটা সুযোগ।

প্রশ্ন : আফগানিস্তানের সাথে যখন টি-টোয়েন্টি তখন কী বলবেন?
মাহমুদউল্লাহ : আমি ব্যক্তিগতভাবে মনে করি টি-টোয়েন্টি ফরম্যাটে আপনার বড় টিম ছোট টিম বলতে কিছু নেই । পার্টিকুলার ডেতে যে কোন টিম যে কাউকে আপনি যদি ভাল পারফর্ম করেন গিভেন ডেতে আপনি যে কাউকে হারাতে পারবেন। বলার অপেক্ষা রাখে না আমাদের ভাল ক্রিকেট খেলতে হবে আফগানিস্তান হোক, ভারত কিংবা অস্ট্রেলিয়া যে কারো সাথেই খেলি না কেন। এই ছোট ফরম্যাটে যেহেতু কামব্যাক করার সুযোগ খুবই কম শুরুটা আমাদের ভাল করতে হবে। প্রতিটি সেক্টরে আমাদের ভাল করতে হবে।

প্রশ্ন : সবচেয়ে বড় চ্যালেঞ্জ কী?
মাহমুদউল্লাহ : আমি যেটা আগে বললাম আমাদের ব্যাটিং ডেপথটা যেহেতু আছে ওটার উপর আমাদের জোর দিতে হবে। আর আমাদের বোলিং বিভাগও ভাল করছে। সাকিব আছে, অপু আছে, মিরাজ আছে; আমাদের বোলিংয়েও ভ্যারাইটি আছে। যদি বোলিং স্ট্রেন্থের কথা বলেন, ওদের স্ট্রেন্থ আমাদের স্ট্রেন্থ ভিন্ন। ওইটা নিয়ে বরঞ্চ মাথা না ঘামিয়ে আমরা আমাদের স্ট্রেন্থগুলোর দিকে ফোকাস করে যেন খেলতে পারি। যেভাবে নিদাহাস ট্রফিতে ক্যালকুলেটিভ রিস্ক নিয়ে খেলেছি সেই জিনিসগুলো যদি অ্যাপ্লাই করতে পারি তাহলে ইতিবাচক ফলাফল আশা করতে পারি।

প্রশ্ন : বোলিং নিয়ে আপনার কোন পরিকল্পনা আছে কী না?
মাহমুদউল্লাহ : নিদাহাস ট্রফিতে তো আমি মোটামুটি রেগুলার বোলিং করেছি। যেহেতু এখন একটা ব্রেক থেকে এসে মাত্র ক্যাম্প শুরু করলাম এখন শুধু ফিটনেস ও ব্যাটিং ‍নিয়ে কাজ করছি। কিছুদিনের মধ্যে বোলিং শুরু করব।




রাইজিংবিডি/ঢাকা/১৭ মে ২০১৮/আমিনুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ঘুরে দাঁড়াতে চায় জিম্বাবুয়ে

২০১৮-১০-২৩ ৪:১৭:২৫ পিএম

অজয়-সাইফের সঙ্গে সালমান!

২০১৮-১০-২৩ ৪:১৫:০৬ পিএম

অব্যাহতি পেলেন সেলিম ওসমান

২০১৮-১০-২৩ ৩:২৬:২৬ পিএম