টি-টোয়েন্টিতেও ভাগ্য বদলায়নি বাংলাদেশের

প্রকাশ: ২০১৮-০৫-১৭ ১০:০০:৫৮ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : দক্ষিণ আফ্রিকার কাছে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশের মেয়েরা। আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। ফরম্যাট বদলালেও ভাগ্য বদলায়নি বাংলাদেশের মেয়েদের। এখানেও হারের বৃত্ত ভাঙতে পারেনি রুমানা আহমেদ-ফারজানা হকরা। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে লড়াই করেও হার মেনেছে ১৭ রানে। তিন ম্যাচ সিরিজে প্রোটিয়া নারীরা এগিয়ে গেল ১-০ ব্যবধানে।

কিম্বার্লিতে দক্ষিণ আফ্রিকার মেয়েরা প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১২৭ রান সংগ্রহ করে। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১০ রানের বেশি করতে পারেনি বাংলাদেশের মেয়েরা।

ব্যাট হাতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন রুমানা আহমেদ। ৩৫ রান করেন ফারাজানা হক। তৃতীয় উইকেটে তারা দুজন ৭২ রানের জুটি গড়েন। তাদের এই জুটিতে বাংলাদেশ দল জয়ের স্বপ্ন দেখছিল। কিন্তু দলীয় ৮৬ রানের মাথায় রুমানা আউট হয়ে যান। ৪১ বল খেলে ৩ চারে ৩৬ রান করে যান তিনি। নিগার সুলতানা এসে গোল্ডেন ডাক মেরে ফিরে যান। বাংলাদেশকে ফেলে যান বিপর্যয়ের মধ্যে। ৯৫ রানের মাথায় ফারাজানা যখন আউট হন তখন জয়ের জন্য ১৩ বলে বাংলাদেশের প্রয়োজন ছিল ৩২ রান। ফাহিমা খাতুন ও পান্না ঘোষণ অবশ্য চেষ্টা করেও সে রান করতে পারেননি। ফাহিমা ১২ ও পান্না ৮ রানে অপরাজিত থাকেন।

বল হাতে দক্ষিণ আফ্রিকার শাবনিম ইসমাইল ৪ ওভার বল করে ১ মেডেনসহ ১৯ রানে ৩ উইকেট নেন। ১টি করে উইকেট নেন এনতোজাখে ও কালাস।

তার আগে দক্ষিণ আফ্রিকার ১২৭ রানের ইনিংসে ব্যাট হাতে সর্বোচ্চ ৪৬ রান করেন লিজলি লি। মাত্র ৩৮ বল খেলে ৬ চার ও ১ ছক্কায় এই রান করেন তিনি। ৩০ রান করেন উলভার্ট। ২২ বলে ৩ চারে এই রান করেন তিনি। লি ও উলভার্ট উদ্বোধনী জুটিতে ৭৭ রান তুলে বড় সংগ্রহের ভিত গড়ে দেন। কিন্তু পরবর্তীতে বাংলাদেশ দলের বোলারদের দাপটে ১২৭ রানের বেশি করতে পারেনি স্বাগতিকরা। বল হাতে বাংলাদেশের খাদিজাতুল কুবরা ৪ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট নেন। ১টি উইকেট নেন সালমা খাতুন।

শনিবার দ্বিতীয় ও রোববার তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার নারী ক্রিকেট দল।



রাইজিংবিডি/ঢাকা/১৭ মে ২০১৮/আমিনুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

জাতীয় শোক দিবসের কর্মসূচি

২০১৮-০৮-১৪ ৪:৫৬:৫৫ পিএম

ভবিষ্যতের অদ্ভুত মোটরসাইকেল!

২০১৮-০৮-১৪ ৪:৪২:২১ পিএম

রংপুরে ঈদের জামাত ৭ হাজার ৩৩২টি

২০১৮-০৮-১৪ ৪:১৩:৩০ পিএম