ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আর্সেনালের কোচ হলেন এমেরি

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১০, ২৩ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আর্সেনালের কোচ হলেন এমেরি

ক্রীড়া ডেস্ক : আর্সেন ওয়েঙ্গার-যুগ শেষে নতুন এক যুগে প্রবেশ করল ইংলিশ ক্লাব আর্সেনাল। বুধবার ক্লাবটি নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে উনাই এমেরিকে। স্প্যানিশ এই কোচের সঙ্গে তিন বছরের চুক্তি করেছে গানার্সরা। এই সময়ের মধ্যে তিনি ১৫ মিলিয়ন পাউন্ড বেতন পাবেন।

এর মধ্য দিয়ে এমেরি আর্সেনালের মতো একটি ক্লাবের বিশাল দায়িত্ব কাঁধে নিলেন। প্রত্যাশার অথৈ সাগরে নামলেন। যে দায়িত্ব গেল ২২ বছর পালন করেছেন আর্সেন ওয়েঙ্গার।

বুধবার সকাল ৯টায় প্রথম ইঙ্গিত দেয় আর্সেনাল। ক্লাবটির পক্ষ থেকে জানানো হয় একটি নতুন ভোরে তারা নতুন একটি যুগে প্রবেশ করতে যাচ্ছে। নতুন একটি অধ্যয় শুরু হচ্ছে। ইংল্যান্ডের স্থানীয় সময় দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলনে উপস্থাপন করা হবে এমেরিকে।

আর্সেনালের মতো একটি ক্লাবের কোচ হওয়ার পর এমেরি বলেন, ‘ফুটবলের অন্যতম সেরা একটি ক্লাবের সঙ্গে যুক্ত হতে পেরে আমি যারপরনাই আনন্দিত, রোমাঞ্চিত। আর্সেনাল তার খেলার ধরন, তরুণ খেলোয়াড়দের প্রতি তাদের কমিটমেন্ট, দারুণ স্টেডিয়াম ও ক্লাবের পরিচালনা পদ্ধতির জন্য বিশ্বব্যাপী পরিচিত ও সমাদৃত। আর্সেনালের ইতিহাসে নতুন একটি অধ্যায়ের সূচনার দায়িত্ব পেয়ে আমি খুবই রোমাঞ্চিত। আমি স্টান ও জোস ক্রোয়েঙ্কের সঙ্গে দেখা করেছি, তাদের সঙ্গে সাক্ষাত করে বুঝতে পেরেছি ক্লাবটি নিয়ে তারা খুবই উচ্চাভিলাষী এবং সাফল্য আনতে বদ্ধপরিকর। আমি আনন্দিত এই ভেবে যে আমরা একসঙ্গে কাজ করতে পারব। যারা আর্সেনালকে ভালোবাসেন তাদের জন্য দারুণ কিছু মুহূর্ত ও স্মৃতি দেওয়ার জন্য কাজ করব।’

এমেরি এর আগে প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) কোচ ছিলেন। ২০১৬ থেকে ২০১৮ পর্যন্ত পিএসজির দায়িত্ব পালন করেছেন। তার আগে ২০১৩ থেকে ২০১৬ পর্যন্ত তিনি লা লিগার ক্লাব সেভিয়ার দায়িত্বে ছিলেন। তার আগে ২০১২ সালে স্পার্তাক মস্কো, ২০০৮-২০১২ পর্যন্ত ভ্যালেন্সিয়া, ২০০৬-২০০৮ পর্যন্ত আলমেরিয়া ও ২০০৪-২০০৬ পর্যন্ত লোর্কা দেপোর্টিভোর কোচের দায়িত্ব পালন করেছেন।

সেভিয়ার হয়ে তিনি টানা তিনবার ইউরোপা লিগের শিরোপা জিতেছেন। পিএসজির হয়ে ঘরোয়া ট্রেবল জিতেছেন। তার কোচিং ক্যারিয়ারে ৭১৯ ম্যাচ তত্ত্বাবধান করে জয় পেয়েছেন ৩৮৫টিতে, হেরেছেন ১৭৯টিতে, ড্র করেছেন ১৫৫টিতে।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়