ভারতীয় টেস্ট দলে নতুন মুখ পন্ত

প্রকাশ: ২০১৮-০৭-১৮ ৮:১৩:৫০ পিএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

ঋষভ পন্ত

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের বিপক্ষে প্রথম তিন টেস্টের ভারতীয় দলে ডাক পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্ত ও বাঁহাতি রিস্ট স্পিনার কুলদীপ যাদব।

কুলদীপ গত জুনে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের ভারতীয় দলেও ছিলেন। ইংল্যান্ডে একাদশে জায়গা পেতে তাকে রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার সঙ্গে লড়তে হবে।

আর পন্ত প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন। ২০ বছর বয়সি এই ব্যাটসম্যান দারুণ একটি আইপিএল কাটানোর পর ইংল্যান্ডে ভারত ‘এ’ দলের হয়ে ভালো পারফরম্যান্সের পুরস্কার পেলেন।    

ইংল্যান্ডে সীমিত ওভারের ক্রিকেটে দুটি সেঞ্চুরির পরও টেস্ট দলে জায়গা ফেরাতে পারেননি রোহিত শর্মা। বাড়তি মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে ১৮ সদস্যের দলে জায়গা ধরে রেখেছেন ভারত ‘এ’ দলের অধিনায়ক করুন নায়ার।

চোটের কারণে দলে নেই পেসার ভুবনেশ্বর কুমার। ইংল্যান্ডের বিপক্ষে মঙ্গলবার তৃতীয় ওয়ানডেতে পিঠে চোট পেয়েছেন ভুবনেশ্বর। বিসিসিআইয়ের মেডিক্যাল টিমের নজরদারিতে রয়েছেন তিনি। তার ফিটনেসের ওপর নির্ভর করছে টেস্ট দলে জায়গা পাওয়া৷ মেডিক্যাল টিমের সবুজসংকেত পেলেই তিনি দলে ঢুকে যাবেন। চোট থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় থাকা আরেক পেসার জাসপ্রীত বুমরাহকে পাওয়া যাবে দ্বিতীয় টেস্ট থেকে।

দলে ফিরেছেন পেসার মোহাম্মদ শামি। ব্যক্তিগত সমস্যার কারণে তিনি আইপিএলের বেশিরভাগ অংশে খেলতে পারেননি এবং বাধ্যতামূলক ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হওয়ায় ভারতীয় দল থেকে বাদ পড়েন। সেই পরীক্ষায় পাস করেই শামি দলে ফিরেছেন। দলের অন্য তিন পেসার ইশান্ত শর্মা, উমেশ যাদব ও শার্দুল ঠাকুর।

প্রথম তিন টেস্টের ভারতীয় দল:
শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, মুরালি বিজয়, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে, করুন নায়ার, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), ঋষভ পন্ত (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব, জাসপ্রীত বুমরাহ, শার্দুল ঠাকুর।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুলাই ২০১৮/পরাগ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টোকিওতে জাতীয় শোক দিবস পালন

২০১৮-০৮-১৫ ৯:২৫:৫৯ পিএম

ইন্টেল প্রসেসরে নিরাপত্তা ঝুঁকি

২০১৮-০৮-১৫ ৮:০৩:২৪ পিএম

বাস-অটোরিকশার সংঘর্ষে ৩ জন নিহত

২০১৮-০৮-১৫ ৭:৩৭:৩৮ পিএম

কাবুলে আত্মঘাতী হামলায় নিহত ৪৮

২০১৮-০৮-১৫ ৭:২৯:০৮ পিএম