অ্যালিসনের জন্য লিভারপুলের প্রস্তাবে রাজি রোমা

প্রকাশ: ২০১৮-০৭-১৮ ১০:০৬:৪৮ পিএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

অ্যালিসন

ক্রীড়া ডেস্ক : ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসনের জন্য লিভারপুল রোমাকে বিশাল অঙ্কের প্রস্তাব দিয়েছে, সেটা গতকালের খবর। আজ বিবিসি বলছে, ইতালিয়ান ক্লাবটি লিভারপুলের প্রস্তাবে রাজি হয়েছে।

ধারণা করা হচ্ছে, এখন অ্যালিসনের সঙ্গে আলোচনায় বসবে লিভারপুল। বেতনভাতা নিয়ে কথাবার্তা পাকা হলেই অ্যালিসন হবেন বিশ্বের সবচেয়ে দামি গোলরক্ষক। তার জন্য যে লিভারপুল দিচ্ছে ৭৫ মিলিয়ন ইউরো (৬৬.৮ মিলিয়ন পাউন্ড)।

প্রাথমিকভাবে ৭০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিল লিভারপুল। কিন্তু রোমার চাওয়া ছিল আরো পাঁচ মিলিয়ন। শেষ পর্যন্ত ৭৫ মিলিয়ন ইউরোই দিতে রাজি হয়েছে লিভারপুল। এত দামে গোলরক্ষক কেনার রেকর্ড নেই কোনো ক্লাবের।

২০০১ সালে পারমা থেকে জিয়ানলুইজি বুফনকে কিনতে জুভেন্টাস খরচ করেছিল ৫৩ মিলিয়ন ইউরো। সেটিই এখন পর্যন্ত সবচেয়ে বেশি দামে কোনো গোলরক্ষককে কেনার রেকর্ড। এবার অ্যালিসনের কাছে রেকর্ডটা বিসর্জন দিতে হচ্ছে বুফনকে।

গোলরক্ষকের জন্য প্রিমিয়ার লিগের রেকর্ড ৪০ মিলিয়ন ইউরো। ২০১৭ সালের জুনে বেনফিকা থেকে এডারসনকে দলে টানতে এই অর্থ খরচ করেছিল গত মৌসুমের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে মারাত্মক দুটি ভুল করেছিলেন লিভারপুলের নম্বর ওয়ান গোলরক্ষক লরিস ক্যারিয়াস। কদিন আগে প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচেও জার্মান এই গোলরক্ষকের আরেকটি মারাত্মক ভুলে গোল হজম করে লিভারপুল। লিভারপুলে তার জায়গাটা তাই নড়বড়ে গেছে।

অ্যালিসন ব্রাজিলের হয়ে রাশিয়া বিশ্বকাপে খেলে সম্প্রতি দেশে ফিরেছেন। ২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব ইন্টারন্যাসিওনালের হয়ে তার ক্যারিয়ার শুরু। গত দুই বছর ধরে রোমায় খেলছেন। ২৫ বছর বয়সি এই গোলরক্ষক গত মৌসুমে সিরি ‘আ’তে ৩৭ ম্যাচ খেলেছেন।

বিশ্বকাপে তিনি ব্রাজিলের পাঁচ ম্যাচেই খেলেছেন। এর মধ্যে তিনটিতে ব্রাজিলের জাল অক্ষত রাখেন। কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে ২-১ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় ব্রাজিল।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুলাই ২০১৮/পরাগ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সাকিবদের জয়ে ফেরার লড়াই

২০১৯-০১-১৮ ৯:০৭:৩৯ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-০১-১৮ ৮:১৫:১৪ এএম

বিয়ে করলেন সালমা

২০১৯-০১-১৮ ৮:১০:১৭ এএম

তৃতীয় লিঙ্গের নাদিরা এমপি হতে চান

২০১৯-০১-১৭ ১০:১৯:১১ পিএম

লোকালয়ে বাঘ, মাইকিং করে সতর্ক

২০১৯-০১-১৭ ৯:২৫:১৫ পিএম

আপেল যে কারণে ফ্রিজে রাখবেন

২০১৯-০১-১৭ ৯:১৭:৪৫ পিএম