ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আর্সেনালে ২২ বছর কাটানো ছিল ‘সব থেকে বড় ভুল’ : ওয়েঙ্গার

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৬, ১৯ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আর্সেনালে ২২ বছর কাটানো ছিল ‘সব থেকে বড় ভুল’ : ওয়েঙ্গার

ক্রীড়া ডেস্ক: আর্সেনালের প্রাক্তন ম্যানেজার আর্সেন ওয়েঙ্গার জানিয়েছেন, আর্সেনালে ২২ বছর কাটানো ছিল তার ক্যারিয়ারের সব থেকে বড় ভুল এবং আর্সেনালের জন্য সব উজার করে দিয়ে অনুশোচনা হচ্ছে তার।

৬৮ বছর বয়সি ফরাসি এ ম্যানেজার ১৯৯৬ সালের অক্টোবরে আর্সেনালে যোগ দেন। নর্থ লন্ডন ক্লাবটিতে ২২ বছর কাটানোর পর গত মৌসুমে দায়িত্ব ছাড়েন। এ সময়ে ক্লাবকে তিনটি লিগ শিরোপা এবং সাতটি এফ এ কাপ শিরোপা জিতিয়েছেন ওয়েঙ্গার।

সম্প্রতি ফরাসি ম্যাগাজিন আরটিএলকে দেওয়া এক সাক্ষাৎকারে ওয়েঙ্গার জানান, আগামী কয়েক মাসের মধ্যে নিজের ভবিষ্যত ঠিক করবেন ওয়েঙ্গার। ক্যারিয়ারের সবথেকে বড় ভুল কি ছিল? এমন প্রশ্নের জবাবে ওয়েঙ্গার বলেন,‘একই ক্লাবে ২২ বছর কাটানো ছিল সবথেকে বড় ভুল। আমি এমন একজন মানুষ যে সব সময় নতুন জিনিস পছন্দ করি, পরিবর্তন পছন্দ করি। পাশাপাশি চ্যালেঞ্জও পছন্দ করি। আমি সব সময় চ্যালেঞ্জকে ভালোভাবে গ্রহণ করি।’

আর্সেনালের জন্য নিজের সবকিছু উজার করে দিয়েছিলেন ওয়েঙ্গার। ক্লাব ছাড়ার পর বিষয়টি নিয়ে অনুশোচনা হচ্ছে তার। তার কন্ঠে হতাশার সুর। বললেন,‘আমি ক্লাবের হয়ে যা করেছি তার জন্য অনুশোচনা হচ্ছে। আমি এখন বুঝতে পারছি আমার আশে পাশের বহু মানুষকে আমি কষ্ট দিয়েছি।  বহু মানুষকে আমি অবমূল্যায়ন করেছি। আমার পরিবার, খুব কাছের মানুষকেও অবহেলা করেছি। একজন স্বার্থপর মানুষ হিসেবে সব সময় নিজের পছন্দমতো কাজ করেছি। এজন্য অন্যান্য সবকিছু আড়াল করে দিয়েছিলাম।’

বাজে পারফরম্যান্সের জন্য গত কয়েক মৌসুম ধরেই ওয়েঙ্গারের আর্সেনাল ছাড়া নিয়ে তুমুল শোরগোল চলছিল। ‘ওয়েঙ্গার হটা’ও রীতিমতো আন্দোলনে রূপ নিয়েছিল লন্ডনের ক্লাবটিতে। ২০১৭ সালের মে মাসে সমর্থকদের তীব্র চাপের মুখেও ক্লাবের মালিকপক্ষ দুই বছরের জন্য চুক্তি নবায়ন করে ওয়েঙ্গারের। কিন্তু সেটি দ্বিতীয় বছরে গড়ানোর আগেই ক্লাব ছাড়তে হয় ৬৮ বছর বয়সি ফরাসি কোচকে।




রাইজিংবিডি/ঢাকা/১৯ জুলাই ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়