মেসি-ডি মারিয়া-আগুয়েরোকে বাদ দিয়ে আর্জেন্টিনার দল ঘোষণা

প্রকাশ: ২০১৮-০৮-১৭ ১০:৫৪:০২ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : যুক্তরাষ্ট্রে সেপ্টেম্বরের শেষ দিকে গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এই ম্যাচ দুটিকে সামনে রেখে দল ঘোষণা করেছে আর্জেন্টিনার ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনি। তবে দলে রাখা হয়নি আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি, ডি মারিয়া ও সার্জিও আগুয়েরোকে। শুধু তাই নয়, গঞ্জালো হিগুয়েন, নিকোলাস ওটামেন্ডি, মার্কাস রোহো, লুকাস বিগলিয়া ও এনজো পেরেজকেও দলে সুযোগ দেওয়া হয়নি। স্কালিনি সুযোগ দিয়েছেন মাউরো ইকার্দি ও মার্টিনেজকে। সুযোগ দিয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমিওনির ছেলেকেও!

অবশ্য আর্জেন্টিনার স্থানীয় সংবাদ মাধ্যমগুলোতে দুদিন আগেই প্রতিবেদক প্রকাশ করেছে মেসিকে নিয়ে। সেখানে উল্লেখ করা হয়েছে এ বছর হয়তো আর মেসি আর্জেন্টিনার হয়ে খেলবেন না। এমনকী সেই প্রতিবেদনে আর্জেন্টিনায় মেসিও ভবিষ্যত নিয়েও শঙ্কা প্রকাশ করা হয়েছে। এখন দেখবার বিষয় ভারপ্রাপ্ত কোচই মেসিকে বাদ দিয়েছেন নাকি মেসি নিজেই খেলতে চাচ্ছেন না।

হোর্হে সাম্পাওলির সময় ইকার্দি উপেক্ষিত ছিলেন। রাশিয়া বিশ্বকাপের স্কোয়াডে ইকার্দিকে জায়গা দেননি সাম্পাওলি। কিন্তু ভারপ্রাপ্ত কোচ স্কালোনি ২৫ বছর বয়সী ইন্টার মিলানের স্ট্রাইকারকে ফিরিয়েছেন দলে। তার সঙ্গে দলে ডাকা হয়েছে ২০ বছর বসয়ী লাউতারো মার্টিনেজকেও। চলতি বছরের মার্চে আর্জেন্টিনা জাতীয় দলে তার অভিষেক হয়েছে।

দলে ডাকা হয়েছে পাওলো দিবালাকেও। দিবালা ১৩ ম্যাচ ধরে আর্জেন্টিনার হয়ে গোল খরায় ভুগছেন। ইনজুরির কারণে রাশিয়া বিশ্বকাপে খেলতে না পারা ম্যানচেস্টার ইউনাইটেডের গোলরক্ষক সার্জিও রোমেরোকেও জায়গা দেওয়া হয়েছে স্কোয়াডে। দলে জায়গা দেওয়া হয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদের কোচ দিয়গো সিমিওনির ছেলে জিওভানি সিমিওনিকে।
 

আর্জেন্টিনার স্কোয়াড :
ফ্রাঙ্কো আরমানি, জেরোনিমো রুলি, সার্জিও রোমেরো, ফ্যাব্রিসিও বুসতোস, গ্যাব্রিয়েল মার্কাদো, জার্মান পেজেলা, রামিরো ফুনেস মোরি, অ্যালান ফ্রাঙ্কো, নিকোলাস তাগলিয়াফিকো, ওয়াল্টার কানেমান, লিওনেল ডি প্লাসিদো, ইডুয়ার্ডো সালভিও, মার্কোস আকুনা, লিনার্দো পারিদেস, সান্তিয়াগো আসকাসিবার, রদ্রিগো বাতাগলিয়া, গঞ্জালো মার্টিনেজ, জিওভানি লো সেলসো, ফ্রাঙ্কো সেরভি, ম্যাক্সি মেজা, মাতিয়াস ভার্গাস, ফ্রাঙ্কো ভাসকোয়েজ, এক্সিকুয়েল প্যালাসিও, অ্যাঞ্জেল কোরেরা, লাওতারো মার্টিনেজ, মাউরো ইকার্দি, জিওভানি সিমিওনি, ক্রিস্টিয়ান পাভন ও পাওলো দিবালা।





রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৮/আমিনুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

কুমুদিনী হাসপাতালে নবজাতক বদল

২০১৮-০৯-১৮ ৮:০৩:২০ পিএম

আবারও বিপুল পরিমাণ ‘খাত’ জব্দ

২০১৮-০৯-১৮ ৭:৪১:৫০ পিএম

মেসিকে বদলে দিয়েছে অধিনায়কত্ব

২০১৮-০৯-১৮ ৭:২৩:১০ পিএম