বাংলাদেশ ০-১ ভারত

প্রকাশ: ২০১৮-০৮-১৮ ৭:০৯:৩৫ পিএম
শামীম হোসেন পাটোয়ারি | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে খেলছে বাংলাদেশের মেয়েরা। থিম্পুর চাংলিমিংথা স্টেডিয়ামে আজ বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হয় ম্যাচটি।

ফাইনাল ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দলই। দু’দলই নিজেদের সক্ষমতা জানান দিয়েছে। বাংলাদেশ দলের তহুরা ও আনুচিংরা বেশ কিছু দারুণ সুযোগ পেলেও আগের তিন ম্যাচের মতো ধারালো দেখা যায়নি তাদের। তবে ভারতের আক্রমণের বিপরীতে প্রথমার্ধে দুর্দান্ত কিছু সেভে নিজের সেরাটা জানান দিয়েছেন বাংলাদেশ দলের গোলরক্ষক মাহমুদা খাতুন।  কোনো বিপদ না হওয়ায় গোলশূন্য ড্রয়ে প্রথমার্ধের খেলা শেষ করতে পেরেছিল বাংলাদেশের মেয়েরা।

তবে আক্রমণ আর পাল্টা আক্রমনের ম্যাচে দ্বিতীয়ার্ধের ৬৫ মিনিটে এগিয়ে যায় ভারত। এ সময় দলটির হয়ে গোল পান সুনিতা মুন্ডা। ডি বক্সের জটলা থেকে দারুণ এক গোলে ভারতকে ১-০ গোলে এগিয়ে দেন তিনি। শেষপর্যন্ত এই গোলের শোধ দিতে না পারায় স্বপ্ন ভঙ্গের বেদনা নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে এই আসরের ফাইনালে খেলছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী দল। আসরে এখন পর্যণ্ত কোনো গোল হজম না করায় ফেবারিটের তকমা গায়ে মেখে নেমেছে দলটি। গতবার ভারতকে হারিয়ে এই আসরে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। বয়সভিত্তিক দলে সাফে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়ার সুযোগ  ছিল গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের সামনে।

পাকিস্তানের বিপক্ষে উড়ন্ত সূচনার পর নেপাল ও স্বাগতিক ভুটানের মতো দলকে হারিয়ে ফাইনালে এসেছে বাংলাদেশ। অন্যদিকে ফাইনালে আসার পথে শ্রীলঙ্কা, নেপাল ও ভুটানকে হারিয়েছে ভারতের মেয়েরা।



রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৮/শামীম

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

কুমুদিনী হাসপাতালে নবজাতক বদল

২০১৮-০৯-১৮ ৮:০৩:২০ পিএম

আবারও বিপুল পরিমাণ ‘খাত’ জব্দ

২০১৮-০৯-১৮ ৭:৪১:৫০ পিএম

মেসিকে বদলে দিয়েছে অধিনায়কত্ব

২০১৮-০৯-১৮ ৭:২৩:১০ পিএম