সেই জ্বালা পাকিস্তানকে ফিরিয়ে দিল ভারত

প্রকাশ: ২০১৮-০৯-১৯ ৮:৫৬:৩৯ পিএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

ভারতের বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেননি পাকিস্তানের ব্যাটসম্যানরা

ক্রীড়া ডেস্ক : এক বছর আগে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতকে ১৮০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছিল পাকিস্তান। সেই ম্যাচের পর আজ আবার দেখা হলো দুই দলের। কিন্তু এবার চ্যাম্পিয়নস ট্রফির জয়ের রানটাই করতে পারল না পাকিস্তান! এশিয়া কাপে পাকিস্তানের ইনিংস গুটিয়ে গেছে মাত্র ১৬২ রানে।

চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতকে ১৫৮ রানে অলআউট করেছিল পাকিস্তান। সেই জ্বালা আজ পাকিস্তানকে ফিরিয়ে দিল ভারত।

দুই দলেরই সুপার ফোর নিশ্চিত হয়েছে আগেই। আদতে ম্যাচটা ‘ডেড রাবার’। কিন্তু লড়াইটা যখন ভারত ও পাকিস্তানের, সেখানে উত্তেজনার পারদ সব সময়ই থাকে তুঙ্গে। কিন্তু পাকিস্তান ব্যাটিংয়ে উত্তেজনা ছড়াতে পারল কই!

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে পাকিস্তান টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই জোড়া ধাক্কা খায়। ৩ রানেই হারায় ২ উইকেট! তৃতীয় ওভারে ভুবনেশ্বর কুমারের শর্ট লেংথ বল ইমাম উল হকের (২) ব্যাটে চুমু খেয়ে জমা পড়ে উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনির হাতে।

আরেক ওপেনার ফখর জামান ফেরেন ভুবনেশ্বরের পরের ওভারে। চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে সেঞ্চুরি করে ভারতকে হারানোর নায়ক ফখর এবার রানের খাতাই খুলতে পারেননি।

তৃতীয় উইকেটে প্রতিরোধ গড়েন বাবর আজম ও শোয়েব মালিক। বাবরকে বোল্ড করে ৮২ রানের এ জুটি ভাঙেন চায়নাম্যান বোলার কুলদীপ যাদব। ৬২ বলে ৬ চারে বাবর করেন ৪৭ রান।

বাবরের বিদায়ের পর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে পাকিস্তান। কেদার যাদবের বলে অধিনায়ক সরফরাজ আহমেদ (৬) ফেরেন দ্বাদশ ফিল্ডার মনিশ পান্ডের দারুণ এক ক্যাচে। একটু পর রান আউটে কাটা পড়েন মালিক (৪৩)।

পাকিস্তানের স্কোর তখন ৫ উইকেটে ১০০। যাদবের বলে দ্রুতই আসিফ (৯) ও শাদাবের (৮) বিদায়ে স্কোরটা হয়ে যায় ৭ উইকেটে ১২১!

সেখান থেকে দলের স্কোর দেড়শ পেরিয়েছে মূলত মোহাম্মদ আমির ও ফাহিম আশরাফের ৩৭ রানের অষ্টম উইকেট জুটিতে। কিন্তু ৪ রানের মধ্যে শেষ ৩ উইকেট হারিয়ে ৪৩.১ ওভারে ১৬২ রানেই গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। ফাহিম করেন ২১ রান। আমির ১৮ রানে অপরাজিত ছিলেন।

ভুবনেশ্বর ১৫ রানে ও যাদব ২৩ রানে নেন ৩টি উইকেট। জাসপ্রিত বুমরাহ ২টি ও কুলদীপ পেয়েছেন একটি উইকেট।

ইনিংসের শুরুর দিকে পিঠে চোট পেয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন ভারতের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। এই ম্যাচে অন্তত সেটি ভারতের জন্য কোনো সমস্যা হবে বলে মনে হচ্ছে না। তবে পান্ডিয়া যদি টুর্নামেন্ট থেকে ছিটকে যান, সেটি ভারতের জন্য বড় ধাক্কাই হবে।   
 

 


রাইজিংবিডি/ঢাকা/১৯ সেপ্টেম্বর ২০১৮/পরাগ

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

রণদা প্রসাদ হত্যা মামলার রায় আজ

২০১৯-০৬-২৭ ৮:৫০:৪২ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-০৬-২৭ ৮:৩৯:৩৫ এএম

পুলিশ দেখলেই দরজা বন্ধ

২০১৯-০৬-২৭ ৮:৩৪:৪৯ এএম
নাটক রিভিউ

সুফিয়া সকল মায়েদেরই প্রতিচ্ছবি

২০১৯-০৬-২৭ ৮:১৭:০৩ এএম

রাক্ষুসে মেঘনা গিলছে বাজার

২০১৯-০৬-২৭ ৮:১২:১২ এএম

ডেঙ্গু থেকে নিরাপদ থাকার উপায়

২০১৯-০৬-২৭ ৮:০০:৫১ এএম