রোনালদোর শাস্তি বাড়ার সম্ভাবনা নেই

প্রকাশ: ২০১৮-০৯-২১ ১০:৫৬:১৫ এএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্টাসের হয়ে নিজের অভিষেক ম্যাচে লাল কার্ড হজম করেন ক্রিস্টিয়ানো রোনালদো।

২০০৩ সালে চ্যাম্পিয়ন্স লিগ অভিষেকের পর থেকে ধারাবাহিকভাবে দ্যুতি ছড়িয়ে যাচ্ছেন রোনালদো। ১৫৪ ম্যাচে ১২০ গোল করে ধরা ছোঁয়ার বাইরে আছেন রোনালদো। এ প্রতিযোগীতায় কখনোই রোনালদো দেখেননি কোনো লাল কার্ড। কখনো তাকে মাঠ ছেড়ে উঠে যেতে হয়নি। কিন্তু বুধবার তার উজ্জ্বল ক্যারিয়ারে লাগল লাল দাগ!

ক্যারিয়ারের ১১তম এবং চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লাল কার্ড হজম করেন ভ্যালেন্সিয়ার বিপক্ষে। কিন্তু তার লাল কার্ড নিয়ে বেশ বিতর্ক চলছে। নিশ্চিতভাবেই রোনালদো চ্যাম্পিয়ন্স লিগের পরবর্তী ম্যাচ মিস করছেন। উয়েফা চাইলে তার শাস্তি বাড়াতে পারে। কিন্তু রোনালদোর নিষেধাজ্ঞা বাড়ার সম্ভাবনা কম।

লাল কার্ড দেওয়ার পর ‘মাঠে এবং মাঠের বাইরে’ রোনালদোর আচরণ কেমন ছিল তার ভিত্তিতে শাস্তি বাড়ানোর সুযোগ আছে উয়েফা কর্তৃপক্ষের।

এক ম্যাচ নিষেধাজ্ঞার কারণে আগামী ২ অক্টোবর ইয়ং বয়েজের বিপক্ষে সাইড বেঞ্চে থাকবেন রোনালদো। তবে উয়েফা তার শাস্তি বাড়ালে ম্যানেচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ২৩ অক্টোবর এবং ৬ নভেম্বরের ম্যাচ মিস করবেন সিআর সেভেন। তবে বার্তা সংস্থা এএফপি বলছে, রোনালদোর শাস্তি বাড়ার সম্ভাবনা নেই। রোনালদোর আচরণে এমন কোনো ‘দোষ’ খুঁজে পায়নি উয়েফা।

এদিকে জুভেন্টাসের কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি ভিডিও অ্যাসিস্টেন রেফারি (ভিএআর) প্রযুক্তির আবেদন জানিয়েছেন। তার মতে,‘সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে ভিএআর প্রযুক্তি রেফারিকে সাহায্য করতে পারে।’ চ্যাম্পিয়ন্স লিগে ভিএআর ব্যবহার করা হবে কিনা সেই সিদ্ধান্ত নিতে ২৭ সেপ্টেম্বর লিয়নে বৈঠকে বসছে উয়েফার এক্সিকিউটিভ কমিটি।

এদিকে জুভেন্টাসের ডিফেন্ডার লিওনার্দো বনুচ্চি ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচ শেষে বলেছেন,‘স্বাভাবিকভাবেই রোনালদো রাগ হয়েছিল। কিন্তু রেফারি পুরো ঘটনা দেখার সুযোগ পাননি। পরিস্থিতি না বুঝেই নিজের সিদ্ধান্ত জানিয়েছেন। তবে এটা গুরুত্বপূর্ণ যে আমরা দলগতভাবে ঐক্যবদ্ধ ছিলাম।’



রাইজিংবিডি/ঢাকা/২১ সেপ্টেম্বর ২০১৮/ইয়াসিন

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বইমেলায় প্যালিনড্রোম কবিতা

২০১৯-০২-২৩ ১০:৪২:০৫ এএম

যে ১৩ কারণে রক্তদান করা যায় না

২০১৯-০২-২৩ ১০:২৮:০১ এএম

চেলসির খেলোয়াড় কেনায় নিষেধাজ্ঞা

২০১৯-০২-২৩ ১০:২২:৫৬ এএম

ময়লা দিন, মাস্ক অথবা কলম নিন

২০১৯-০২-২৩ ১০:১৭:০৯ এএম

কালিহাতীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২

২০১৯-০২-২৩ ১০:০০:২২ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-০২-২৩ ৮:৪৯:২৬ এএম

রাকুল নাকি রাশি?

২০১৯-০২-২৩ ৮:১৯:৪৪ এএম