শ্রীলঙ্কার বিপক্ষে ইংল্যান্ডের টেস্ট দল ঘোষণা, নতুন মুখ বার্নস

প্রকাশ: ২০১৮-০৯-২১ ৯:৩৬:২০ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : পাঁচটি ওয়ানডে, একটি টি-টোয়েন্টি ও তিনটি টেস্ট খেলতে অক্টোবরে শ্রীলঙ্কা সফরে যাবে ইংল্যান্ড। এই সফরের টেস্ট সিরিজের জন্য আজ শুক্রবার ১৬ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে ইংল্যান্ড। দলে নতুন মুখ সারের উদ্বোধনী ব্যাটসম্যান রবি বার্নস। তাকে অ্যালিস্টার কুকের উত্তরসূরি ভাবা হচ্ছে। ৮ বছর পর ইংল্যান্ড দলে ডাক পেয়েছেন কেন্টের ব্যাটসম্যান জো ডেনলি। ডাক পেয়েছেন ওয়ারউইকশায়ারের পেসার ওলি স্টোনও।

ররি বার্নস এবার সারের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। দলকে কাউন্টি চ্যাম্পিয়নশিপ (ডিভিশন-১) এর শিরোপা জিতিয়েছেন। এ মৌসুমে তিনি ১ হাজার ৩১৯ রান করেছেন। যেখানে তার গড় ৬৯ এর উপরে। এদিকে ৩২ বছর বয়সী ডেনলি ২০১০ সালে ইংল্যান্ড টেস্ট দলে ডাক পেলেও খেলা হয়নি তার। তবে ইংল্যান্ডের হয়ে তিনি ৯টি ওয়ানডে ও ৫টি টি-টোয়েন্টি খেলেছেন। টপ অর্ডারে তিনি বেশ কার্যকরী ব্যাটসম্যান। কেন্টের সফল মৌসুমে তিনি ব্যাট হাতে ভূমিকা রেখেছেন। ব্যাটিংয়ের পাশাপাশি তিনি লেগ স্পিন করতে পারেন। যা শ্রীলঙ্কার স্পিন সহায়ক উইকেটে ইংল্যান্ডের জন্য বাড়তি অস্ত্র হিসেবে কাজে দিবে।

ওলি স্টোন ইংল্যান্ডের ওয়ানডে দলে ডাক পেয়েছেন। এবার টেস্ট দলেও ডাক পেলেন।

ওয়ারউইকশায়ারের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপে দারুণ একটি মৌসুম কাটিয়েছেন তিনি। ২৪ বছর বয়সী এই পেসার এবার ১২.২৭ গড়ে নিয়েছেন ৩৭ উইকেট! চলতি বছরের মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক হওয়া সামারসেটের বাহাতি স্পিনার জ্যাক লিচ আবার স্কোয়াডে জায়গা পেয়েছেন। মঈন আলী ও আদিল রশিদের পর ইংল্যান্ড দলের তৃতীয় বিশেষজ্ঞ স্পিনার তিনি।

স্কোয়াড নির্বাচনের ব্যাপারে ইংল্যান্ড দলের নির্বাচক অ্যাড স্মিথ বলেন, ‘জো ডেনলি এবার ব্যাট ও বল হাতে দারুণ একটি মৌসুম কাটিয়েছে। কাউন্টি ক্রিকেটে সে একজন পরিপক্ক শীর্ষস্থানীয় ক্রিকেটার। তার অলরাউন্ড নৈপূণ্য বড় পর্যায়ের ক্রিকেটে আমাদের সাহায্য করতে পারে। ওলি স্টোন একজন দারুণ প্রতিভাবান। যে গতি ও স্কিলের সঙ্গে বল করে থাকে। কাউন্টি চ্যাম্পিয়নশিপে তার ৩৭ উইকেট ১২.২৭ গড়ে এসেছে। যেখানে তার স্ট্রাইক রেট ২২.২২। ররি বার্নস চ্যাম্পিয়নশিপে সারেকে শিরোপা জেতার ক্ষেত্রে নেতৃত্ব দিয়েছে। কাউন্টি ক্রিকেটের সাম্প্রতিক মৌসুমে সে ব্যাট হাতে সবচেয়ে ধারাবাহিক ক্রিকেটার। টেস্ট স্কোয়াডে সে জায়গা পাওয়ার যোগ্য। এবার সে ৬৯ গড়ে ১৩১৯ রান করেছে।’

ইংল্যান্ডের টেস্ট স্কোয়াড :
জো রুট (অধিনায়ক), মঈন আলী, জিমি অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, ররি বার্নস, স্টুয়ার্ট ব্রড, জস বাটলার, স্যাম কুরান, জো ডেনলি, কিয়েটন জেনিংস, জ্যাক লিচ, ওলি পোপ, আদিল রশিদ, বেন স্টোকস, ওলি স্টোস ও ক্রিস ওকস।

 

 


রাইজিংবিডি/ঢাকা/২১ সেপ্টেম্বর ২০১৮/আমিনুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শ্রীলঙ্কায় যুবাদের লিড

২০১৮-১০-১৮ ১১:০২:২৯ পিএম
নির্বিচারে পাহাড় কাটা

আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিন

২০১৮-১০-১৮ ১০:৪৮:১৫ পিএম

বাবরের ১ রানের আক্ষেপ

২০১৮-১০-১৮ ১০:৪১:১২ পিএম

লেভান্তের বিপক্ষেই ফিরছেন বেল

২০১৮-১০-১৮ ১০:০৯:১১ পিএম

আজহার-শফিকের ‘ব্রেইনফেড’

২০১৮-১০-১৮ ১০:০৭:২০ পিএম

তবে কি সত্যিই ফিরছেন তুষার?

২০১৮-১০-১৮ ৯:১৮:৩০ পিএম