সানজামুলের শতক, খুলনায় বিসিবির ম্যাচ ড্র

প্রকাশ: ২০১৮-০৯-২২ ৮:৫৪:৫২ পিএম
আব্দুল্লাহ এম রুবেল | রাইজিংবিডি.কম

আব্দুল্লাহ এম রুবেল : খুলনায় বিসিবির চারদিনের ম্যাচটি শেষ পর্যন্ত ড্র হয়েছে। তবে শনিবার ম্যাচের শেষদিনে আলো ছড়িয়েছেন বিসিবি সবুজ দলের সানজামুল। দারুণ ব্যাটিংয়ে সেঞ্চুরি করেছেন তিনি। অর্ধশত করেছেন জাকির হোসেন। শেষ দিনে বোলিংয়ে ভালো করেছেন তাইজুল। চার উইকেট নেন তিনি।

তবে সবার আগ্রহের কেন্দ্রে থাকা মোহাম্মদ আশরাফুল দ্বিতীয় ইনিংসেও ব্যার্থ হয়েছেন। প্রথম ইনিংসে ১ রান করার পর দ্বিতীয় ইনিংসে ১৩ রান করেন তিনি। তবে শেষদিনে কিছুটা উত্তেজনা তৈরি হয়েছিল ওভার নির্ধারিত করে দেওয়ায়। প্রস্তুতি ম্যাচ বলে এটি করা হয়। দ্বিতীয় ইনিংসে সবুজ দল ৪০ ওভার ও লাল দলের জন্য  ৩৫ ওভার নির্ধারণ করা হয়। দ্বিতীয় ইনিংসে বিসিবি সবুজ দল ৩৭ ওভারে ২ উইকেট হারিয়ে ২৩৫ রান করে। ফলে দ্বিতীয় ইনিংসে  বিসিবি লাল দলের লক্ষ্য দাঁড়ায় ২৪২ রান। 

জবাবে দিনের খেলা শেষে বিসিবি লাল দল ৯ উইকেট হারিয়ে ৩৩ ওভারে ১১৭ রান সংগ্রহ করে। ফলে ম্যাচটি ড্র হয়। এর আগে একই দিনে প্রথম ইনিংসে লাল দল ২৮৩ রানে অল আউট হয়।

 



আগের দিন বিসিবি লাল দল ৪ উইকেট হারিয়ে ১৬৩ রান করে। শনিবার সেখান থেকে আরও ১২০ রান যোগ করে ২৮৩ রানে ইনিংস শেষ করে। দলের হয়ে সর্বোচ্চ ৬৮ রান করেন মার্শাল আইয়ুব। ৯২ বলে ৯টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন। আফিফ হোসেন করেন ৩২ রান। এছাড়া আগের দিন সৌম্য সরকার ৪৮ রান করেন। বিসিবি লাল দলের হয়ে  তাইজুল নেন ৪ উইকেট। এছাড়া ২টি করে উইকেট নেন খালেদ আহমেদ ও কামরুল ইসলাম রাব্বী।

এরপর দ্বিতীয় ইনিংসে নির্ধারিত ৪০ ওভারের জন্য ব্যাটিংয়ে নামে লাল দল। ব্যাট করতে নেমে তারা ৩৭ ওভারে ২ উইকেট হারিয়ে ২৩৫ রান করে ইনিংস ঘোষনা করে। এই সময়ে দারুন ব্যাটিং করে সেঞ্চুরি তুলে নেন সানজামুল। ৯৮ বলে ৭টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারির সাহায্যে ১০০ রান করে রিটায়ার্ডে যান। ৭৫ বলে ৬৮ রান করেন জাকির হোসেন। আর ৪৮ রান করেন ফজলে রাব্বী।

ফলে দ্বিতীয় ইনিংসে ৩৫ ওভারে ২৪২ রানের লক্ষ্য পায় লাল দল। তবে দিনের বাকি সময়ে তাইজুল, খালেদ, এবাদতের বোলিংয়ের সামনে প্রায় হারতে বসে বিসিবি লাল দল। দিনের শেষে ৩৩ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৭ রান করতে সমর্থ হয় তারা। আলোক স্বল্পতায় বাকি ২ ওভার আর খেলা হয়নি। দলের হয়ে সর্বোচ্চ ২১ রান করেন আল আমিন জুনিয়র। দলের বিপর্যয়ের মধ্যে একপ্রান্ত আগলে রাখেন ইফতেখার সাজ্জাদ। ৫৬ বলে ২টি বাউন্ডারির সাহায্যে ১৮ রানে অপরাজিত ছিলেন তিনি। ১৬ রান করেন তাসকিন আহমেদ। আর সবার আগ্রহের কেন্দ্রে থাকা আশরাফুল করেন ১৩ রান। বিসিবি সবুজ দলের হয়ে তাইজুল একাই নেন ৪ উইকেট। ২টি করে উইকেট নেন খালেদ আহমেদ ও এবাদত হোসেন। প্রথম ইনিংসে বিসিবি সবুজ দল ২৮৯ রান করেছিল।



রাইজিংবিডি/ঢাকা/২২ সেপ্টেম্বর ২০১৮/আমিনুল

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

চার বছরের খরা ঘোচাতে মরিয়া উইন্ডিজ

২০১৮-১২-১৩ ১০:৩২:৫৯ পিএম

আপনি যখন আপনার ডাক্তার

২০১৮-১২-১৩ ৯:৫৬:০৮ পিএম

বড়দিনে বিশেষ খাবার আমারি ঢাকায়

২০১৮-১২-১৩ ৯:৩২:৪৪ পিএম

শাহজালালে ১৬ কেজি স্বর্ণ জব্দ

২০১৮-১২-১৩ ৮:৩৬:১৭ পিএম