উপ-অঞ্চল সেরা হল আজিম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়

প্রকাশ: ২০১৮-০৯-২২ ৯:৩০:৩৪ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

আজিম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ফুটবল দল || ছবি : এমএম জাহিদ হাসান

ক্রীড়া প্রতিবেদক : সেপ্টেম্বর মাসের ১ তারিখ থেকে শুরু হয় ৪৭তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির গ্রীষ্মকালিন ক্রীড়া আয়োজনের অনূর্ধ্ব-১৭ স্কুল ফুটবল প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় অংশ নেয় টাঙ্গাইলের গোসাই জোয়াইর এর আজিম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়।

উপজেলা পর্যায়, এরপর জেলা পর্যায় পেরিয়ে বিদ্যালয়টি পৌঁছে যায় বিভাগীয় পর্যায়ে। সেখানেও তারা চ্যাম্পিয়ন হয়। এরপর তারা লড়াইয়ে নামে উপ-অঞ্চল বিজয়ীদের বিপক্ষে। সেখানে আজ শনিবার ঢাকা উপ-অঞ্চল এর বিজয়ী গাজীপুরের কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয়কে হারিয়ে দেশের সেরা চারটি বিদ্যালয়ের একটিতে পরিণত হয় আজিম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়। চলতি মাসের ৩০ তারিখ চারটি সেরা বিদ্যালয় নিয়ে রাজশাহীতে শুরু হবে চূড়ান্ত পর্ব। সেখানে লিগ পদ্ধতিতে খেলা হবে। পয়েন্ট টেবিলের র্শীর্ষে থাকা দল চ্যাম্পিয়ন হবে।

আজ শনিবার বিকেলে ময়মনসিংহ স্টেডিয়ামে মুখোমুখি হয় ময়মনসিংহ উপ-অঞ্চল বিজয়ী আজিম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ও ঢাকা উপ-অঞ্চল বিজয়ী কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয়।

 



নিধারিত ৬০ মিনিটে কোনো দলই গোলের দেখা পায় না। ফলে গোলশূন্যভাবে শেষ হয় নির্ধারিত সময়ের খেলা। এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে আজিম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ৩-১ গোলের ব্যবধানে কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয়কে হারিয়ে চূড়ান্তপর্বে জায়গা করে নেয়।

উপ-অঞ্চল বিজয়ীদের এই খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান। এ সময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক (কলেজ) দীমল কান্তি সরকার।

আজিম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের পৃষ্ঠপোষকতায় ছিল ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

 



ফুটবলে বলতে গেলে তৃণমূল পর্যায় থেকে জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির গ্রীষ্মকালিন ক্রীড়া আয়োজনের ফুটবল প্রতিযোগিতার শীর্ষ পর্যায়ে পৌছে গেছে আজিম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়। তাদের এমন সাফল্যের রহস্য কী? বিদ্যালয়টির প্রধান শিক্ষক আব্দুল্লাহ আল মামুন রাইজিংবিডিকে বলেন, ‘মে মাসে ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় আমাদের স্কুল মাঠে জেএফএ কাপের চ্যাম্পিয়ন টাঙ্গাইল ও ঠাকুরগাঁও এর মেয়েদের একটি ম্যাচ হয়। ওই ম্যাচের পর থেকেই আমাদের স্কুলের ছেলেরা উজ্জীবিত হয়। ওয়ালটনের ‍পৃষ্ঠপোষকতায় আমরা কোচ নিয়োগ দিই। তার তত্ত্বাবধানে ছেলেরা প্রশিক্ষণ নিতে থাকে। বিভিন্ন জায়গায় প্রীতি ও প্রস্তুতি ম্যাচ খেলে। লিগ খেলে। এভাবেই তারা নিজেদের প্রস্তুত করতে থাকে। এরপর ৪৭তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির গ্রীষ্মকালিন ক্রীড়া আয়োজনে একে একে উপজেলা ও জেলা পর্যায়ে জয় পাই আমরা। সেখান থেকে মনমনসিংহ উপ-অঞ্চলে চ্যাম্পিয়ন হই। এরপর ঢাকা উপ-অঞ্চলের চ্যাম্পিয়ন দল কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের মুখোমুখি হই। আজ তাদেরও টাইব্রেকারে হারিয়ে রাজশাহীর টিকিট পেলাম। সবকিছুর জন্য ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানাই। তারা সব সময় আমাদের পাশে আছে।’



রাইজিংবিডি/ঢাকা/২২ সেপ্টেম্বর ২০১৮/আমিনুল

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বইমেলায় প্যালিনড্রোম কবিতা

২০১৯-০২-২৩ ১০:৪২:০৫ এএম

যে ১৩ কারণে রক্তদান করা যায় না

২০১৯-০২-২৩ ১০:২৮:০১ এএম

চেলসির খেলোয়াড় কেনায় নিষেধাজ্ঞা

২০১৯-০২-২৩ ১০:২২:৫৬ এএম

ময়লা দিন, মাস্ক অথবা কলম নিন

২০১৯-০২-২৩ ১০:১৭:০৯ এএম

কালিহাতীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২

২০১৯-০২-২৩ ১০:০০:২২ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-০২-২৩ ৮:৪৯:২৬ এএম

রাকুল নাকি রাশি?

২০১৯-০২-২৩ ৮:১৯:৪৪ এএম