এক উইকেট পেলেই আব্বাসের রেকর্ড

প্রকাশ: ২০১৮-১০-১১ ১২:১২:৪২ পিএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে দুবাই টেস্টের শেষ দিনে এক উইকেট পেলেই দারুণ এক রেকর্ড গড়বেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আব্বাস।

এই টেস্টে এরই মধ্যে ৭ উইকেট নিয়েছেন আব্বাস। আর এক উইকেট পেলেই টেস্টে পাকিস্তানের হয়ে দ্রুততম ৫০ উইকেট নেওয়ার রেকর্ডে তিনি ইয়াসির শাহকে স্পর্শ করবেন।

লেগ স্পিনার ইয়াসির ২০১৫ সালে ৫০ উইকেটের মাইলফলক ছুঁয়েছিলেন ৯ টেস্টে। তবে পাকিস্তানের পেসারদের মধ্যে রেকর্ডটা এখন তিনজনের। ওয়াকার ইউনিস, সাব্বির আহমেদ ও মোহাম্মদ আসিফ- তিনজনই ৫০ উইকেট নিয়েছিলেন ১০ টেস্টে। এক ম্যাচ কম খেলেই তাদের রেকর্ডটা ভাঙার হাতছানি আব্বাসের সামনে।

চতুর্থ দিন বুধবার শেষ ইনিংসে অস্ট্রেলিয়ার পতন হওয়া ৩ উইকেটের সবগুলোই নিয়েছেন আব্বাস। তাও মাত্র ১২ বলের মধ্যে। জয় থেকে পাকিস্তান আর ৭ উইকেট দূরে। শুধু দলের জয়ই নয়, আব্বাসের চোখ রেকর্ডেও।

চতুর্থ দিনের খেলা শেষে আব্বাস বলেছেন, ‘এই ম্যাচ শুরুর আগেই আমার লক্ষ্য ছিল রেকর্ডটা ভেঙে দেওয়া, দ্রুততম ফাস্ট বোলার হিসেবে ৫০ উইকেট নেওয়া। আমার আর এক উইকেট দরকার। আমি আমার সেরাটাই চেষ্টা করব। যদি তা না হয়, তাহলে দলকে জেতাতে সাহায্য করব।’

দ্রুততম ৫০ উইকেটের বিশ্ব রেকর্ডটা চার্লি টার্নারের। সাবেক অস্ট্রেলিয়ান পেসার ৫০ উইকেট নিয়েছিলেন মাত্র ৬ টেস্টেই। ৭ টেস্টে ৫০ উইকেট ছুঁয়েছেন দুজন- ইংল্যান্ডের টম রিচার্ডসন ও দক্ষিণ আফ্রিকার ভারনন ফিল্যান্ডার। ৮ টেস্টে আছে চারজনের।




রাইজিংবিডি/ঢাকা/১১ অক্টোবর ২০১৮/পরাগ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

চীনে আরেক কানাডীয় নিখোঁজ

২০১৮-১২-১৩ ৩:৪৯:৪৮ পিএম

দেশের বাজারে হুয়াওয়ে মেট ২০ প্রো

২০১৮-১২-১৩ ২:৪৩:১০ পিএম